bangla news

গাজায় বেসামরিক নাগরিক নিহতের ঘটনা তদন্তে ইসরায়েল!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৬ ৬:৪৬:০৮ এএম
ইসরায়েলের বিমান হামলায় বিধ্বস্ত গাজা। ছবি: সংগৃহীত

ইসরায়েলের বিমান হামলায় বিধ্বস্ত গাজা। ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলায় ‘কোনো বেসামরিক নাগরিক ক্ষতিগ্রস্ত হয়েছে কি-না’ সেটি তদন্ত করছে ইসরায়েলি সেনাবাহিনী।

শনিবার (১৬ নভেম্বর) ইসরায়েলি সেনাবাহিনীর বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

খবরে বলা হয়, মঙ্গলবার (১২ নভেম্বর) থেকে বুধবার (১৩ নভেম্বর) পর্যন্ত দু’দিন ইসরায়েলি বিমান হামলায় নারী ও শিশুসহ ৩৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে আবু মালহৌস পরিবারের পাঁচ শিশুসহ আট সদস্য রয়েছেন। গাজার দক্ষিণাঞ্চলে নিজ বাড়িতে তারা নিহত হয়েছেন।

এছাড়া, আহত হয়েছেন ১১১ ফিলিস্তিনি। অন্যদিকে, গাজার রকেট হামলায় ৬৩ ইসরায়েলি আহত হওয়ার খবর পাওয়া গেছে।

ইসরায়েলের দাবি, নিহত ফিলিস্তিনিদের মধ্যে ২৫ জন ইসলামিক জিহাদের যোদ্ধা। ফিলিস্তিনি ইসলামিক জিহাদের একটি দলের কমান্ডার রাসমি আবু মালহৌসের বাড়ি লক্ষ্য করে হামলা চালিয়েছে তারা। কোনো বেসামরিক নাগরিকের ক্ষতি করার ইচ্ছে তাদের ছিল না।

বুধবার মধ্য গাজার দেইর আল-বায়াহ’র খোলা জায়গায় বিমান হামলা চালায় ইসরায়েল। এতে টিনের চালের একাধিক বাড়ি বিধ্বস্ত হয়েছে। সেখানে দুই ভাই তাদের পরিবার নিয়ে থাকতেন; প্রায় ২২ জনের বসবাস ছিল। তবে, তাদের মধ্যে কেউ ইসলামিক জিহাদের সঙ্গে সম্পৃক্ত ছিলেন কি-না, তা নিশ্চিত করে জানা যায়নি।

ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, ওই পরিবারের প্রধান ব্যক্তি ছিলেন ফিলিস্তিনি ইসলামিক জিহাদের রকেট নিক্ষেপণ দলের কমান্ডার। তবে, এখন ইসরায়েল বলছে, তারা ওই ব্যক্তির পরিচয়ের ব্যাপারে নিশ্চিত নয়। তাই, তারা বিষয়টি অনুসন্ধান করছে।

আবু মালহৌস ইসলামিক জিহাদের সদস্য ছিলেন কি-না এনিয়ে এখনো কোনো মন্তব্য করেনি দলটি।

আরও পড়ুন: মিশরের মধ্যস্থতায় যুদ্ধবিরতির প্রস্তাবে সম্মত ইসরায়েল

বাংলাদেশ সময়: ০৬৪৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-16 06:46:08