bangla news

ভারতে ৩ ট্রেনে বাড়ানো হলো খাবারের দাম

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৫ ৫:৫১:৫৮ পিএম
শতাব্দী এক্সপ্রেসের সংগৃহীত ছবি

শতাব্দী এক্সপ্রেসের সংগৃহীত ছবি

রাজধানী, শতাব্দী, দূরন্ত- এই তিনটি এক্সপ্রেস ট্রেনে খাবারের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতের রেলওয়ে বোর্ড। সরকারি এমন নির্দেশনায় খাবারের এই মূল্য বৃদ্ধি ট্রেনের ভাড়ার উপর কিছুটা প্রভাব ফেলবে, যা মূলত গুনতে হবে যাত্রীদের।

নির্দেশনা থেকে প্রাপ্ত তথ্যে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, এখন থেকে এই তিনটি ট্রেনে প্রথম শ্রেণি এসি ও এক্সিকিউটিভ ক্লাসে চায়ের দাম ৬ রুপি বেড়ে হয়েছে ৩৫ রুপি, নাস্তায় ৭ রুপি বেড়ে হয়েছে ১৪০ রুপি এবং দুপুর ও রাতের খাবারে ১৫ রুপি বেড়ে হয়েছে ২৪৫ রুপি। 

দ্বিতীয় শ্রেণি এসি, তৃতীয় শ্রেণি এসি এবং চেয়ার কারে চায়ের দাম ৫ রুপি বেড়ে হয়েছে ২০ রুপি, নাস্তায় ৮ রুপি বেড়ে হয়েছে ১০৫ রুপি এবং দুপুর ও রাতের খাবারে ১০ রুপি বেড়ে হয়েছে ১৮৫ রুপি। 

এছাড়া ট্রেনগুলোতে নতুন করে বিভিন্ন ধরনের আঞ্চলিক খাবার সংযোজন করা হয়েছে বলেও নির্দেশনায় বলা হয়েছে।

তবে খাবারের জন্য যাত্রীরা সরবরাহকারীদের যেন কোনো ধরনের ‘সুবিধা’ না দেন সে বিষয়েও নির্দেশনায় উল্লেখ করা হয়েছে। আর শ্রেণি অনুযায়ী খাবারের দামে হেরফের হলেও মেন্যুতে তার প্রভাব পড়বে কিনা সে বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-15 17:51:58