bangla news

রাশিয়ায় কলেজে শিক্ষার্থীর গুলিতে নিহত ১, আহত ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৭:৪৩:৫৮ পিএম
গুলির ঘটনার পর শিক্ষার্থীরা কলেজ থেকে বেরিয়ে যায়। ছবি: সংগৃহীত

গুলির ঘটনার পর শিক্ষার্থীরা কলেজ থেকে বেরিয়ে যায়। ছবি: সংগৃহীত

রাশিয়ার একটি কলেজে বন্দুকধারী শিক্ষার্থীর গুলিতে একজন নিহত ও  তিন শিক্ষার্থী আহত হয়েছেন। পরে বন্দুকধারীও নিজের গুলিতে আত্মহত্যা করেন।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) চীন সীমান্তবর্তী রাশিয়ার বোজাস্কচেস্ক শহরে এ ঘটনা ঘটে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

রাশিয়ার তদন্ত কমিটির বরাত দিয়ে খবরে বলা হয়, বৃহস্পতিবার বোজাস্কচেস্ক শহরে একটি কলেজে ঢুকে এক বন্দুকধারী শিক্ষার্থী গুলি চালায়। এতে এক শিক্ষার্থী নিহত ও তিনজন গুরুতর আহত হন। বন্দুকধারী নিজেও ওই কলেজের শিক্ষার্থী ছিলেন। পুলিশ আসার পরপরই তিনি নিজের গুলিতে আত্মহত্যা করেন।

তবে, কী কারণে ওই শিক্ষার্থী এ হামলা চালান, তা এখনো স্পষ্ট নয়। বিষয়টি পুলিশ তদন্ত করছে।

এদিকে এ ঘটনার পর কলেজ থেকে সব শিক্ষার্থীদের সরিয়ে নিয়ে ক্লাস বন্ধ ঘোষণা করা হয়। আহত দুই শিক্ষার্থীকে স্থানীয় হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

রাশিয়ায় সাধারণত শিক্ষাপ্রতিষ্ঠানে এ ধরনের হামলার ঘটনা ঘটে না। তবে, সম্প্রতি এ ধরনের বেশকিছু হামলা হয়েছে। হামলাকারীদের সবাই শিক্ষার্থী ছিল।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এফএম/এইচজে 

ক্লিক করুন, আরো পড়ুন :   রাশিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-14 19:43:58