bangla news

আসন্ন নির্বাচনে অংশ নিতে ‘প্রচণ্ড চাপে’ হিলারি 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৩ ৯:৩৫:২২ পিএম
হিলারি ক্লিনটন। ছবি: সংগৃহীত 

হিলারি ক্লিনটন। ছবি: সংগৃহীত 

২০২০ সালে যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে ‘প্রচণ্ড চাপের’ মধ্যে আছেন বলে জানিয়েছেন ডেমোক্র্যাট দলের রাজনীতিক, সাবেক পররাষ্ট্র মন্ত্রী হিলারি ক্লিনটন। 

মঙ্গলবার (১২ নভেম্বর) ব্রিটিশ বার্তামাধ্যম বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান সাবেক এই ফার্স্টলেডি। 

হিলারি জানান, বিপুল সমর্থক ও শুভানুধ্যায়ী আসন্ন নির্বাচনে অংশ নেওয়ার জন্য তাকে অনুরোধ করে চলেছেন। তবে এই মুহূর্তে তিনি প্রেসিডেন্ট পদে প্রার্থীতার কথা ভাবছেন না বলে জানান। 

এরপরপরই হিলারি যোগ করেন, যদিও আমি কখনোই হলফ করে বলিনি যে, আমি নির্বাচনে অংশ নেবো না। তবে এ মুহূর্তে এমন কিছু ভাবছি না।

হিলারি আরও বলেন, প্রেসিডেন্ট পদে নির্বাচনে অংশ নিক বা না নিক একজন রাজনিতিক হিসেবে তিনি সবসময়ই নিজের কাজ করে যাবেন। তবে আগামীতে প্রেসিডেন্ট হিসেবে যেই আসুক তাকেই বিগত কয়েক বছরের ভেঙে যাওয়া সবকিছু জোড়া দিতে হবে বলে মন্তব্য করেছেন এ ডেমোক্র্যাটিক নেতা। 

ক্ষমতাসীন ডোনাল্ড ট্রাম্প প্রশাসনকে কটাক্ষ করে এমন মন্তব্য করেছেন কিনা জানতে চাইলে সরাসরি মুখ খোলেননি হিলারি।

এদিকে, এ সাক্ষাৎকারের পরে আসন্ন নির্বাচনে হিলারির প্রতিদ্বন্দ্বিতা নিয়ে সংশয় দেখা দিয়েছে। যদিও এর আগে বিভিন্ন সময়ে গণমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, ২০২০ সালের নির্বাচনে প্রেসিডেন্টপ্রার্থীতার জন্য আবেদনই করবেন না হিলারি। 

এর আগে দু’বার প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে নেমে পরাজিত হন এ নিউইয়র্ক সিনেটর। তৃতীয়বার নির্বাচনে অংশ নিলে তাকে নিজের দল ডেমোক্রেটিক পার্টিরই ১৭ জনের সঙ্গে প্রতিযোগিতায় নামতে হবে। এবারের নির্বাচনে সিনেটর বার্নি স্যান্ডার্স ও সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনসহ ১৭ জন মনোনয়ন পাওয়ার চেষ্টা করছেন বলে জানায় বিবিসি। 

জনজরিপে এখন পর্যন্ত এগিয়ে রয়েছেন জো বাইডেন ও নিউইয়র্কের রাজনীতিক ও ব্যবসায়ী মাইক্যাল ব্লুমবার্গ। এরপরেই রয়েছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার ঘনিষ্ঠ সহযোগী ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের সাবেক গভর্ণর ডেভাল প্যাট্রিক। পাশাপাশি রাজনীতি বিশ্লেষকদের জরিপে ওঠে এসেছে মনোনয়ন প্রত্যাশী এলিজাবেথ ওয়ারেনের নামও। 

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
কেএসডি/এইচজে  

ক্লিক করুন, আরো পড়ুন :   যুক্তরাষ্ট্র
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-13 21:35:22