bangla news

ইয়েমেনে সরকারি বাহিনীর সঙ্গে সংঘর্ষে ১০ হুথির মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৩ ৬:৫৬:০২ পিএম
ইয়েমেনে সরকারি বাহিনীর সঙ্গে সংঘর্ষে ১০ হুথির মৃত্যু। ছবি: সংগৃহীত

ইয়েমেনে সরকারি বাহিনীর সঙ্গে সংঘর্ষে ১০ হুথির মৃত্যু। ছবি: সংগৃহীত

ইয়েমেনে সরকারি সেনাদের সঙ্গে হুথি বিদ্রোহীদের সশস্ত্র সংঘর্ষ হয়। এতে অন্তত দশ হুথি বিদ্রোহী নিহত হয়েছেন ও তাদের কমান্ডার আবু জাফর আল-তালবি আহত হয়েছেন। 

বুধবার  (১৩ নভেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

ইয়েমেনি সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, মঙ্গলবার (১২ নভেম্বর) আল-হুদায়দাহ প্রদেশে সরকারি বাহিনীর সঙ্গে সংঘর্ষে অন্তত দশ হুথি বিদ্রোহীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন হুথি কমান্ডার আবু জাফর আল-তালবি।

ওই প্রদেশটির বিভিন্ন অঞ্চলে হামলা চালিয়ে হুথি বিদ্রোহীরা জাতিসংঘের যুদ্ধবিরতি চুক্তি ভঙ্গ করছে বলে অভিযোগ করেছে ইয়েমেনি সরকার।

অন্যদিকে, হুথিদের অভিযোগ প্রদেশটিতে এক বেসামরিক নাগরিকের খামারে সরকারি সেনারা বোমা হামলা চালিয়েছে। হুথি পরিচালিত সাবা সংবাদ সংস্থা এ তথ্য জানায়।

হুথি বিদ্রোহীরা রাজধানী সানাসহ ইয়েমেনের বেশকিছু অঞ্চল দখল করে নিলে ২০১৪ সালে দেশটিতে গৃহযুদ্ধ শুরু হয়। ২০১৫ সালের মার্চে সৌদি নেতৃত্বাধীন সেনারা হুথি বিদ্রোহীদের দমনে বিমান হামলা শুরু করে। 

ইয়েমেনের গৃহযুদ্ধে ২০১৫ সাল থেকে এখন পর্যন্ত সরাসরি লক্ষ্য করে হামলার ঘটনায় অন্তত এক লাখ মানুষের প্রাণহানি হয়েছে। এর মধ্যে ১২ হাজার বেসামরিক নাগরিক রয়েছেন।

আরও পড়ুন: ইয়েমেনের গৃহযুদ্ধে প্রাণ হারালো ১ লাখ মানুষ

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-13 18:56:02