bangla news

গাজায় ইসরায়েলি হামলায় ‘ইসলামিক জিহাদ’র জ্যেষ্ঠ নেতা নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১২ ৪:১৩:০৫ পিএম
হামলায় বিধ্বস্ত বাহা আবু আল-আত্তার বাড়ি। ছবি: সংগৃহীত 

হামলায় বিধ্বস্ত বাহা আবু আল-আত্তার বাড়ি। ছবি: সংগৃহীত 

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় স্বাধীনতাকামী ‘ইসলামিক জিহাদ আন্দোলন ফিলিস্তিন’র অন্যতম শীর্ষ নেতা বাহা আবু আল-আত্তা নিহত হয়েছেন।

মঙ্গলবার (১২ নভেম্বর) ভোরের দিকে গাজার শেজাইয়া অঞ্চলে এ হামলার ঘটনা ঘটে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

খবরে বলা হয়, মঙ্গলবার ভোরে ইসরায়েলের দক্ষিণাঞ্চল থেকে শেজাইয়ায় আবু আল-আত্তার বাড়ি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র  হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এতে নিজের ঘরেই মারা যান আবু আল-আত্তা। এ হামলায় তার স্ত্রীও নিহত হন। এছাড়া আহত হয়েছেন আরও দু’জন।

এক বিবৃতিতে ইসলামিক জিহাদ আল-আত্তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে। এ ঘটনায় ইসরায়েলের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার কথাও জানিয়েছে তারা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ইসরায়েলি ওই হামলার প্রতিক্রিয়ায় ইসলামিক জিহাদ’র যোদ্ধারা ইসরায়েলের বন্দরনগর আশদদে রকেট হামলা চালায়। এসব রকেট হামলায় এখন পর্যন্ত কোনো ইসরায়েলি হতাহতের খবর পাওয়া যায়নি।

ইসরায়েলি এ হামলাকে গাজার ইরানসমর্থিত ক্ষমতাসীন সশস্ত্র গোষ্ঠী হামাস’র জন্য নতুন করে হুমকি হিসেবে দেখা হচ্ছে। ২০১৪ সালের যুদ্ধের পর থেকেই ইসরায়েলের সঙ্গে যুদ্ধবিরতি চুক্তি রক্ষা করে আসছে হামাস। ধারণা করা হচ্ছে, ইরানের সঙ্গে চলমান শত্রুতার জেরেই গাজায় নতুন করে এ হামলা চালিয়েছে ইসরায়েল।

এক বিবৃতিতে ইসরায়েলি সেনাবাহিনী জানায়, দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু আল-আত্তার বিরুদ্ধে হামলা চালানোর অনুমতি দেন। সাম্প্রতিক সময়ে ইসরায়েলে রকেট, ড্রোন, স্নাইপার হামলার জন্য আল-আত্তাকে দায়ী করে আসছিল ইসরায়েল।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
এফএম/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-12 16:13:05