bangla news

বুরকিনা ফাসোতে কানাডিয়ান খনির গাড়িবহরে হামলা, নিহত ৩৭ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৭ ১:০৯:৫৮ পিএম
ছবি- প্রতীকী 

ছবি- প্রতীকী 

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর পূর্বাঞ্চলে কানাডিয়ান খনির এক গাড়িবহরে সন্ত্রাসী হামলায় ৩৭ জন নিহত হয়েছেন। আহত প্রায় ৬০ জন। 

বুধবার (৬ নভেম্বর) জিয়েনাজিয়েনা প্রদেশে মন্ট্রিলভিত্তিক খনিপ্রতিষ্ঠান ‘সেমাফো’র মালিকানাধীন স্বর্ণখনি ‘বুয়োঙ্গো’র গাড়িবহরে ওই হামলার ঘটনা ঘটে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়। 

খবরে বলা হয়, বুধবার নিরাপত্তা বাহিনীর পাহারায় ৫টি বাসে করে সেমাফোর কর্মী, কন্ট্রাক্টর ও সাপ্লায়াররা বুয়োঙ্গো স্বর্ণখনির দিকে যাচ্ছিল। এরই এক পর্যায়ে খনি থেকে ৪০ কিলোমিটার দূরত্বে ওই হামলার ঘটনা ঘটে। 

প্রতিবেদনে বলা হয়, গাড়িবহরের কাছে প্রথমে একটি শক্তিশালী আইইডি বোমা বিস্ফোরিত হয়। এরপর অজ্ঞাত বন্দুকধারীরা বহর লক্ষ্য করে গুলি বর্ষণ করতে থাকে। হামলাকারীরা নিরাপত্তা বাহিনীর ওপরেও গুলি চালায়।    

এ ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করে এক বিবৃতিতে সেমাফো জানায়, আমাদের প্রতিষ্ঠান হতাহতদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানায়। বুরকিনা ফাসোর নিরাপত্তা বাহিনীর প্রতি আমাদের অশেষ কৃতজ্ঞতা।  

কানাডা সরকারের কূটনীতিক বিভাগ ‘গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডা’র মুখপাত্র অ্যাঞ্জেলা সাভার্দ জানান, সেমাফোর গাড়িবহর ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের ওপর হামলার ঘটনায় কানাডা তীব্র নিন্দা জানাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
এইচজে 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-07 13:09:58