bangla news

হামলা চালানোর মতো ‘বুকের পাটা’ যুক্তরাষ্ট্রের নেই: ইরান  

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৫ ৫:৩৯:৩৭ পিএম
ছবি- প্রতীকী

ছবি- প্রতীকী

ইসলামি প্রজাতন্ত্রের ইরানে হামলা চালানোর মতো স্পর্ধা যুক্তরাষ্ট্রের নেই বলে মন্তব্য করেছেন দেশটির পার্লামেন্টের জাতীয় নিরাপত্তা কমিটির মুখপাত্র হোসেইন নাগাভি হোসেইনি।

সোমবার (৪ নভেম্বর) ইরানে মার্কিন দূতাবাস জিম্মি ঘটনার ৪০ বছর পূর্তি উপলক্ষ্যে পশ্চিমাঞ্চলের ইলাম প্রদেশে আয়োজিত এক সমাবেশ ঘিরে এ মন্তব্য করেন হোসেইন নাগাভি।  

নাগাভি বলেন, ইসলামি বিপ্লবের পর আমেরিকানরা ইরানি জাতির বিরুদ্ধে ও এর উন্নতি ঠেকাতে সব ধরনের অপচেষ্টা চালিয়েছে, কিন্তু পূর্বের পাহ্লভি শাসনামলের চেয়ে ইসলামি প্রজাতন্ত্রের আমল ভিন্ন ছিল। বিপ্লবের আগের ইরানি জাতি ও পরের ইরানি জাতিও ভিন্ন ছিল। 

‘৪০ বছর ধরে ইরানি জাতি মার্কিন অপরাজনীতি প্রতিহত করে চলেছে। ইরানের বিরুদ্ধে সামরিক পদক্ষেপ নেওয়ার মতো দুঃসাহস যুক্তরাষ্ট্রের নেই।’     

২০১৫ সালের পারমাণবিক চুক্তি থেক একপাক্ষিকভাবে যুক্তরাষ্ট্রের বেরিয়ে যাওয়ার সমালোচনা করে নাগাভি আরও বলেন, ইরান চুক্তির সবটা সঠিকভাবে পালন করলেও, ইউরোপীয়রা এখন পর্যন্ত নিজেদের প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ।  

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯ 
এইচজে 

ক্লিক করুন, আরো পড়ুন :   যুক্তরাষ্ট্র ইরান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-05 17:39:37