bangla news

মার্কিন হামলায় সহযোগী দেশেও আঘাত হানা হবে: ইরান 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৪ ২:৩৮:৩২ পিএম
 ইরানি নৌবাহিনীর অত্যাধুনিক অস্ত্র। ছবি- সংগৃহীত 

ইরানি নৌবাহিনীর অত্যাধুনিক অস্ত্র। ছবি- সংগৃহীত 

আমেরিকা ইরানে কোনো রকম হামলা চালালে কেবল তাদেরই নয়, যে দেশ থেকে সে হামলা চালানো হবে সে দেশকেও সমুচিত জবাব দেবে বলে হুঁশিয়ারি জানিয়েছে তেহরান।

রোববার (৩ নভেম্বর) দেশটির সশস্ত্র বাহিনীর মুখপাত্র আবুল ফজল শেকারচি এ হুঁশিয়ারি জানান। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।   

আবুল ফজল বলেন, যুক্তরাষ্ট্র ইরানে হামলা চালালে তাদের স্বার্থ আছে এমন যে কোনো জায়গা হুমকির মুখে পড়বে। শুধু তাই নয়, তাদের মিত্ররাও এর আওতায় পড়বে। আর ইরান যে তা করতে পারে, ইতোমধ্যেই তা প্রমাণিত। 

‘এমনকি কোনো দেশ যারা সরাসরি সম্ভাব্য এমন কোনো যুদ্ধে সংশ্লিষ্ট নয়, কিন্তু ইরানে হামলা চালাতে শত্রুপক্ষকে নিজেদের ভূমি ব্যবহার করতে দিয়েছে, তাদেরও আমরা শত্রু বিবেচনা করবো, এবং আগ্রাসনকারীর সঙ্গে যে আচরণ করা উচিত তাদের সঙ্গে তাই করা হবে।’  

এর আগে গত মাসের ২২ তারিখে ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মোহাম্মদ বাকেরিও ইরানে যে কেউ হামলার চালালে কঠিন মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি জানান। তিনি বলেন, ইরানের বিরুদ্ধে যে কেউ যে কোনো রকম আগ্রাসন চালাতে চাইলে তাকে চড়া মূল্য দিতে হবে।    

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৯
এইচজে 

ক্লিক করুন, আরো পড়ুন :   যুক্তরাষ্ট্র ইরান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-04 14:38:32