ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বেটো ‘কুকুরের মতো’ সরে গেছেন: ট্রাম্প

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৯
বেটো ‘কুকুরের মতো’ সরে গেছেন: ট্রাম্প সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রের ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে যাওয়ায় প্রভাবশালী ডেমোক্র্যাট নেতা টেক্সাসের সাবেক কংগ্রেসম্যান বেটো ওরুরককে নিয়ে উপহাস করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার সরে যাওয়ার ঘোষণার কিছুক্ষণের মধ্যেই ট্রাম্প বলেছেন, আমার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে এসে ‘কুকুরের মতো’ সরে গেছেন বেটো।

বেটো সামনের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের অন্যতম মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু শুক্রবার (০১ নভেম্বর) একটি পার্টিতে হঠাৎ করে ঘোষণা দেন, তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

পরে একটি সম্মেলনে তাকে এমন ‘অবজ্ঞা’ করে কথা বলেন ট্রাম্প।

যদিও রাজনীতিবিদ বেটো প্রেসিডেন্ট ট্রাম্পের কঠোর সমালোচনা করে আসছেন প্রায়ই। গত আগস্টে নিজের শহরের এল পাসোতে বন্দুকধারীদের গুলিতে অনন্ত ২০ জন মারা যাওয়ার পরও ট্রাম্পের তীব্র সমালোচনা করেছিলেন বেটো। তিনি ওই রক্তপাতকে ট্রাম্পের অভিবাসনবিরোধী কথা বলার পরিণতি হিসেবে উল্লেখ করেছিলেন।

শুক্রবার বেটো বলেন, হোয়াইট হাইসের জন্য দৌড়াদৌড়ি বন্ধ করে দিচ্ছি। কারণ প্রচারে আমার সফলভাবে এগিয়ে যাওয়ার উপায় নেই। এছাড়া এবার টেক্সাসের সিনেট নির্বাচনেও অংশ নিচ্ছেন এই প্রভাবশালী নেতা।

বিবৃতিতে বেটো বলেন, মেনে নেওয়া কঠিন, কিন্তু এটা বাস্তব যে, নির্বাচন থেকে সরে যাচ্ছি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে শুধু দেশের কল্যাণে কাজ করা যায়, তা কিন্তু নয়। দল থেকে মনোনীত প্রেসিডেন্ট প্রার্থীর পক্ষে কাজ করাটাও সুনামের।

তিনি অর্থের অভাবে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বলে স্থানীয় সংবাদমাধ্যম থেকে জানা গেছে।

ট্রাম্প বেটোকে উদ্দেশ্য করে টুইটে বলেন, প্রেসিডেন্ট হওয়ার জন্য জন্ম হয়েছে বলা সত্ত্বেও নির্বাচন থেকে সরে গেলেন! এসময় উদ্বেগ প্রকাশ করে বলেন, আমি কিছু ভাবছি না!

এদিকে, কয়েকদিন আগে যখন ইসলামিক স্টেট (আইএস) নেতা আবু বকর আল বাগদাদি আত্মঘাতি হলেন তখনও এমন মন্তব্য করেছিলেন ট্রাম্প। বলেছিলেন, বাগদাদি কুকুরের মতো মারা গেছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।