ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

আন্তর্জাতিক

ফিলিপাইনে ট্রাক খাদে পড়ে ১৯ কৃষকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০১ ০৮:১১:২৭ পিএম
ফিলিপাইনে ট্রাক খাদে পড়ে ১৯ কৃষকের মৃত্যু ফিলিপাইনে ট্রাক উল্টে ১৯ জন নিহত। ছবি সংগৃহীত

ফিলিপাইনে একটি ট্রাক খাদে পড়ে এতে থাকা অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, বৃহস্পতিবার (৩১ অক্টোবর) স্থানীয় সময় বিকেলে দেশটির উত্তরাঞ্চলের কনার এলাকায় ট্রাকটি পাহাড় থেকে ৬৫ ফিট নিচের একটি খাদে পড়ে গিয়ে হতাহতের ঘটনা ঘটে। এতে ট্রাকে থাকা ৪০ জনের অর্ধেক যাত্রীই ঘটনাস্থলে প্রাণ হারান।

 

বাকিদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যেও কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে।  

পুলিশ জানায়, সরকারি সাহায্য হিসাবে পাওয়া চাষের বীজ নিয়ে ট্রাকটিতে চড়ে নিজ এলাকায় ফিরছিলেন কৃষকরা। পথে পাহাড়ি রাস্তায় এসে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। এসময় ট্রাকটি গভীর খাদে পড়ে যায়।  

পুলিশের ধারণা, অতিরিক্ত ওজন বহন করার কারণেই গাড়ির নিয়ন্ত্রণ রাখতে পারেননি চালক।

সড়ক দুর্ঘটনায় থাকা দেশগুলোর তালিকায় শীর্ষে ফিলিপাইন। চলতি বছরের সেপ্টেম্বরেও তি’বোলিতে ট্রাক উল্টে শিশুসহ ২০ জনের মৃত্যু হয়েছে।  

খবরে বলা হয়, দেশটিতে অন্যান্য যানবাহনে খরচ বেশি হওয়ায় ট্রাককে যাতায়াতের একটি মাধ্যম হিসেবে বেছে নেন অনেকে। তবে পাহাড়ি রাস্তায় ট্রাকগুলো নিয়ন্ত্রণ রাখতে ব্যর্থ হয় বলেই দুর্ঘটনা বেশি ঘটে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৯
কেএসডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa