bangla news

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘মহা’, কেরালায় জরুরি সতর্কতা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০১ ২:৫৬:৪০ পিএম
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ঢাকা: ঘূর্ণিঝড় কিয়ারের রেশ কাটতে না কাটতেই এবার ভারতের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘মহা’। যার জেরে ‘রেড অ্যালার্ট’ জারি করা হয়েছে লক্ষদ্বীপে। এছাড়া কেরালা রাজ্যের কান্নুর, কোঝিকোড় ও কাসারগড়সহ বেশকিছু শহরে জারি করা হয়েছে ‘অ্যারেঞ্জ অ্যালার্ট’।

শুক্রবার (১ নভেম্বর) দেশটির আবহাওয়া অধিদপ্তরের বরাতে এমন তথ্যই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সন্ধ্যা থেকেই আরব সাগরে ঘূর্ণিঝড়ে পরিণত হয় ‘মহা’। যার গতিবেগ ছিল ঘণ্টায় ১০০ থেকে ১১০ কিলোমিটার।

এদিকে ঘূর্ণিঝড় মহার প্রভাবে বৃষ্টিপাত হচ্ছে মহারাষ্ট্রের পুনেসহ বেশকিছু শহরেও। ঘূর্ণিঝড়ের প্রভাবে আগামী ৭২ ঘণ্টা ওইসব এলাকাসহ আরও বেশকিছু শহরে বৃষ্টিপাত হতে পারে বলেও জানিয়েছে দেশটির আবহাওয়া অধিদপ্তর।

এর আগে গত ২৫ অক্টোবর ভারতের দিকে ধেয়ে আসে ঘূর্ণিঝড়ে ‘কিয়ার’। সেসময় কর্ণাটক ও গোয়া রাজ্যসহ এর আশপাশের এলাকায় জারি করা হয়েছিল জরুরি সতর্কতা। তবে বড় ধরনের আশঙ্কা করা হলেও শেষ পর্যন্ত তেমন প্রভাব ফেলতে পারেনি শক্তিশালী সেই ঘূর্ণিঝড়টি।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৯
এসএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-01 14:56:40