ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

তিন সন্তানসহ আইএস নেতা বাগদাদী নিহত: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
তিন সন্তানসহ আইএস নেতা বাগদাদী নিহত: ট্রাম্প আইএসের শীর্ষ নেতা আবু বকর আল বাগদাদী। ছবি: সংগৃহীত

জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) শীর্ষ নেতা আবু বকর আল বাগদাদী মার্কিন সেনাবাহিনীর হামলায় নিহত হয়েছেন বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার (২৬ অক্টোবর) রাতে সিরিয়ার ইদলিব প্রদেশে মার্কিন বাহিনীর প্রায় দুই ঘণ্টাব্যাপী অভিযানের একপর্যায়ে আত্মঘাতী হন বাগদাদী। 

হোয়াইট হাউসে এক বক্তব্যে ট্রাম্প জানান, মার্কিন সেনাদের হামলার মুখে সুড়ঙ্গের ভেতর দৌড়ে পালান বাগদাদী, সঙ্গে তিন শিশুসন্তানকেও টেনে নিয়ে যান তিনি। তাদের মার্কিন সেনাবাহিনীর কুকুর ধাওয়া করছিল।

এসময় ভেতর থেকে অনবরত চিৎকার  ও কান্নার আওয়াজ শোনা যাচ্ছিল। একপর্যায়ে তারা এমন এক জায়গায় পৌঁছান, যেখান থেকে পালানোর কোনো উপায় ছিল না। সেসময় গায়ে থাকা সুইসাইড ভেস্টে বিস্ফোরণ ঘটান এই আইএস নেতা।  

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি জানায়, বিস্ফোরণে সুড়ঙ্গটি ধসে পড়ে, ছিন্নভিন্ন হয়ে যায় বাগদাদীর দেহ। তার তিন সন্তানও এসময় প্রাণ হারান। পরে, ডিএনএ পরীক্ষার মাধ্যমে আইএসের শীর্ষ নেতার পরিচয় নিশ্চিত হন মার্কিন সেনারা।

এর আগে, শনিবার (২৬ অক্টোবর) মার্কিন বাহিনীর অভিযানের পর বাগদাদীর মৃত্যুর বিষয়ে ইঙ্গিত করে টুইটারে ট্রাম্প বলেন, ‘এইমাত্র অনেক বড় কিছু ঘটেছে। ’

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।