bangla news

বিক্ষোভে আটকে পড়া ভীত শিশুকে গান শোনালো আন্দোলনকারীরা!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২২ ৫:৪১:২৯ পিএম
ভীত-সন্তস্ত্র শিশু রবিন, তাকে স্বাভাবিক করতে গান গাইছে বিক্ষোভকারীরা

ভীত-সন্তস্ত্র শিশু রবিন, তাকে স্বাভাবিক করতে গান গাইছে বিক্ষোভকারীরা

নতুন কর আরোপের ঘোষণায় সরকারের বিরুদ্ধে বিক্ষোভে উত্তাল লেবাননের রাজধানী বৈরুত। এই উত্তাল পরিস্থিতিতে বৈরুতের দক্ষিণের বাদা দিয়ে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন এলায়ানে জাবুর। গাড়িতে ছিল তার ১৫ মাস বয়সী সন্তান রবিন।

কিছুদূর যেতেই জাবুর দেখেন, তিনি গাড়ি নিয়ে বিক্ষোভকারীদের ভিড়ের মধ্যে ঢুকে গেছেন। তখন তুমুল স্লোগানে আকাশ-বাতাস প্রকম্পিত করছিল বিক্ষোভকারীরা। জাবুর গাড়ির গ্লাস খুলে বিক্ষোভকারীদের জানান, গাড়িতে তার বাচ্চা আছে। স্লোগান-শোরগোলের কারণে সে ভয় পাচ্ছে। যেন বেশি জোরে স্লোগান না দেওয়া হয়।

এরপর দারুণ এক কাজ করলেন বিক্ষোভকারীরা। জাবুরকে আশ্বস্ত করে বিক্ষোভকারীরা গাড়ির চারপাশ ঘিরে গাইতে থাকলেন গান, ‘বেবি শার্ক’। মুহূর্তেই ১৫ মাস বয়সী রবিনের চোখ-মুখ উজ্জ্বল হয়ে উঠে। এক পর্যায়ে হেসে উঠে সে।

‘বেবি শার্ক’ বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয় শিশুতোষ গান। ২০১৬ সালে এই গানটি ইউটিউবে আপলোড হওয়ার পর এখন পর্যন্ত ৩৭২ কোটি বারেরও বেশি দেখা হয়েছে।

জাবুর বলছিলেন, গান শুরু হতেই সে (রবিন) স্বতঃস্ফূর্ত হয়ে যায়। সে গানটি দারুণ পছন্দ করলো। এই গানটি সে ঘরেও বেশ ক’বার শুনেছে এবং হেসে হেসে উঠেছে।

সাম্প্রতিক ঘটনাটির ভিডিও সম্প্রতি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে সিএনএনসহ বিভিন্ন সংবাদমাধ্যম। শিশুকে স্বাভাবিক করতে আন্দোলনকারীদের দারুণ এ প্রচেষ্টার প্রশংসা করছেন সামাজিক যোগাযোগ ব্যবহারকারীরা।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-22 17:41:29