bangla news

মসজিদে জলকামান ব্যবহারে ক্ষমা চাইলেন হংকং নেতা 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২১ ৫:৩৫:১২ পিএম
মুসলিম নেতাদের সঙ্গে ক্যারি ল্যাম (মাঝে)। ছবি- সংগৃহীত

মুসলিম নেতাদের সঙ্গে ক্যারি ল্যাম (মাঝে)। ছবি- সংগৃহীত

হংকংয়ে গণতন্ত্রকামীদের সহিংস বিক্ষোভ ছত্রভঙ্গ করতে গিয়ে দুর্ঘটনাবশত একটি মসজিদে জলকামান ছুড়ে মেরেছে পুলিশ। অনাকাঙ্ক্ষিত এ ঘটনায় মুসলিম সম্প্রদায়ের কাছে ক্ষমাপ্রার্থনা করেছেন হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি ল্যাম।

সোমবার (২১ অক্টোবর) এক সরকারি বিবৃতিতে ক্যারি ল্যামের পক্ষ থেকে এ ক্ষমাপ্রার্থনা করা হয়। এর আগে রোববার (২০ অক্টোবর) রাতে কাওলুন জেলার একটি প্রধান মসজিদে ওই জলকামান ছুড়ে মারার ঘটনা ঘটে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়। 

সোমবার সকালে বিক্ষোভস্থলে পরিচ্ছন্নতা অভিযানকালে প্রধান নির্বাহী ওই মসজিদ পরিদর্শন করেন এবং মুসলিম সম্প্রদায়ের নেতাদের কাছে দুঃখ প্রকাশ করেন।ইসলামি অনুশাসনের প্রতি শ্রদ্ধা জানিয়ে এ সময় তিনি একটি শাল দিয়ে নিজেকে ঢেকে রাখেন বলেও খবরে বলা হয়। 

জাপান সম্রাট নারুহিতোর অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে হংকং ছাড়ার আগে ক্যারি ল্যাম এ মসজিদ পরিদর্শন করেন। সে সময় তিনি হংকং বিক্ষোভকারীদের বারবার শান্তির পথ অবলম্বনের আহ্বান জানানোর জন্য মুসলিম নেতাদের ধন্যবাদ জানান। 

রোববার রাতে কাওলুনে বিক্ষোভ দমাতে কাঁদানে গ্যাস ও জলকামান ব্যবহার করে পুলিশ। এরই এক পর্যায়ে সেখানকার প্রধান  মজসিদটি আক্রান্ত হয়। 

এদিকে বিক্ষোভকারীরাও মসজিদ লক্ষ্য করে আন্দোলন চালাবে না বলে জানিয়েছে। 

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯  
এইচজে 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-21 17:35:12