bangla news

কাশ্মীরে পাকিস্তানি সেনার গুলিতে নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২০ ১১:৩৩:০৬ এএম
কাশ্মীরে পাকিস্তানি সেনার গুলিতে নিহত ৩।

কাশ্মীরে পাকিস্তানি সেনার গুলিতে নিহত ৩।

ঢাকা: যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের কুপওয়ারা জেলায় গুলি চালিয়েছে পাকিস্তানি সেনারা। এতে দুই ভারতীয় সৈন্যসহ এক বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও তিন জন।

রোববার (২০ অক্টোবর) স্থানীয় পুলিশের বরাতে এমন তথ্যই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, কাশ্মীরের কুপওয়ারা জেলার তানঘার সেক্টরে এ হামলা চালায় পাকিস্তানি সেনারা। সে সময়ই দুই ভারতীয় সৈন্য ও এক বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও অন্তত তিন জন। এছাড়া দু’টি ঘরও ক্ষতিগ্রস্ত হয়েছে।

এর আগে গত সপ্তাহেও ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের বারামুল্লা ও রাজৌরি জেলার সীমান্তরেখা (লাইন অব কন্ট্রোল- এলওসি) অতিক্রম করে গুলি চালিয়েছিল পাকিস্তানি সেনারা। সে সময়েও দুই ভারতীয় সেনা নিহত হয়েছিলেন। 

ভারতের দাবি, ২০১৯ সালের সেপ্টেম্বর পর্যন্ত দুই হাজারেরও বেশি বার যুদ্ধবিরতি লঙ্ঘন করে হামলা চালিয়েছে পাকিস্তান। এতে প্রাণ হারিয়েছেন অন্তত ২১ জন।

২০০৩ সাল থেকেই যুদ্ধবিরতি চুক্তি অনুযায়ী সীমান্ত এলাকায় শান্তি বজায় রাখতে ইসলামাবাদকে একাধিকবার অনুরোধ জানিয়েছে দিল্লি।

তবে আগস্টে কাশ্মীরের বিশেষ মর্যাদায় ভারতীয় সংবিধানে থাকা ৩৭০ ধারা বাতিলের ঘোষণার পর থেকেই পাকিস্তান ও ভারত, দু’দেশের মধ্যে ফের টানাপোড়েন শুরু হয়।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
এফএম/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত পাকিস্তান কাশ্মীর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-20 11:33:06