bangla news

উত্তর প্রদেশে কলেজ-বিশ্ববিদ্যালয়ে নিষিদ্ধ হলো মোবাইল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৮ ৫:২৮:৩৪ পিএম
প্রতীকী

প্রতীকী

ভারতের উত্তর প্রদেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করেছে রাজ্য সরকার। শিক্ষার্থীরা ছাড়াও শিক্ষকরা এই নিষেধাজ্ঞার আওতায় থাকবেন বলে এ সংক্রান্ত জারি করা এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

উত্তর প্রদেশের উচ্চশিক্ষা অধিদপ্তরের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ভেতরে এখন থেকে কোনো শিক্ষার্থী মোবাইল ফোন সঙ্গে আনতে বা ব্যবহার করতে পারবে না। রাজ্যের শিক্ষকরাও এ নিষেধাজ্ঞার আওতাভুক্ত।

‘রাজ্যের সব কলেজ ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পড়াশোনার উপযুক্ত পরিবেশ নিশ্চিতে এ উদ্যোগ নেওয়া হয়েছে’, বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এরইমধ্যে দাপ্তরিক বৈঠক, মন্ত্রিসভা বৈঠকে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করেছে আদিত্যনাথ সরকার। এবার বন্ধ করা হলো কলেজ-বিশ্ববিদ্যালয়ে।

এক পর্যবেক্ষণে রাজ্য সরকার অনুধাবন করেছে যে, বিপুল সংখ্যক শিক্ষার্থী এবং শিক্ষক পাঠদানকালীন সময়ে মোবাইলে গুরুত্বপূর্ণ সময় ব্যয় করেন।

সম্প্রতি গুরুত্বপূর্ণ বৈঠকের সময় কয়েকজন মন্ত্রী ও কর্মকর্তাকে হোয়াটসঅ্যাপে মেসেজ পড়তে ব্যস্ত থাকতে দেখা যায়। এরপরই রাজ্য সরকারের পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   মোবাইল ফোন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-18 17:28:34