bangla news

ট্রাম্পের অভিশংসন বিষয়ে তদন্তে তথ্য দেবে না হোয়াইট হাউস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৯ ৬:২১:২১ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন বিষয়ে তদন্তে কোনো ধরনের সাহায্য করবে না হোয়াইট হাউস। মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে এক চিঠির মাধ্যমে পার্লামেন্টের প্রতিনিধি পরিষদকে আনুষ্ঠানিকভাবে এ তথ্য জানিয়েছে ট্রাম্প প্রশাসন। 

চিঠিতে বলা হয়, মার্কিন প্রেসিডেন্টের অভিশংসন বিষয়ে পার্লামেন্টের নিম্নকক্ষ থেকে আর কোনো তথ্য দেওয়া হবে না। এ নিয়ে হোয়াইট হাউসের কোনো কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদও করতে পারবেন না তদন্তকারীরা।

মঙ্গলবার এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি। 

তদন্তকারী কমিটির প্রধান ন্যান্সি পেলোসিকে লেখা ওই চিঠিতে বলা হয়, প্রেসিডেন্টের বিরুদ্ধে নিম্নকক্ষের প্রতিনিধি পরিষদের এই তদন্ত পুরোপুরি ভিত্তিহীন ও অসাংবিধানিক। 

হোয়াইট হাউসের এই চিঠিকে কেন্দ্র করে পার্লামেন্টের দুই কক্ষের প্রতিনিধিদের মধ্যে বড় ধরনের সংকট তৈরি হতে পারে বলে ধারণা করছেন বিশ্লেষকেরা। 

সম্প্রতি যুক্তরাষ্ট্র ও ইউক্রেনের প্রেসিডেন্টের মধ্যকার একটি বিতর্কিত ফোনালাপ প্রকাশের পরেই ট্রাম্পের অভিশংসন চেয়ে তদন্ত কমিটি গঠন করেন ডেমোক্রেটিক সদস্যরা। ওই ফোনালাপে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে প্রধান প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত করতে ভলোদিমির জেলেনস্কিকে চাপ দিয়েছিলেন ট্রাম্প।

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটদের হয়ে লড়বেন জো বাইডেন। তাকে পরাস্ত করতেই ট্রাম্প এমন কৌশল নিয়েছেন বলে মত রাজনীতি বিশ্লেষকদের। 

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
কেএসডি/একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-09 18:21:21