ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

৫৮টি দেশের নাম জানতে চাওয়ায় ক্ষেপলেন পাকিস্তানি মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৯
৫৮টি দেশের নাম জানতে চাওয়ায় ক্ষেপলেন পাকিস্তানি মন্ত্রী পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি। ছবি: সংগৃহীত

কাশ্মীর ইস্যুতে জাতিসংঘের মানবাধিকার পরিষদে (ইউএনএইচআরসি) পাকিস্তানকে ৫৮টি দেশ সমর্থন করেছে বলে জানিয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। সেসময় প্রধানমন্ত্রীর এ বক্তব্যে সমর্থন দিয়েছিলেন পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি। এবার সেই ৫৮টি দেশের নাম জানতে চাওয়ায় এক টকশো উপস্থাপকের ওপর ক্ষেপে গেছেন তিনি।

শুক্রবার (৪ অক্টোবর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, সম্প্রতি পাকিস্তানি টেলিভিশন চ্যানেল এক্সপ্রেস নিউজের একটি টকশোতে উপস্থিত হয়েছিলেন শাহ মাহমুদ কোরেশি। সেখানে ইউএনএইচআরসিতে যে ৫৮টি দেশ জম্মু-কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে সমর্থন জানিয়েছে, সেগুলোর নাম জানতে চান অনুষ্ঠানের উপস্থাপক জাভেদ চৌধুরী।

 

কিন্তু, এর জবাব না দিয়ে বরং তার ওপর ক্ষেপে যান পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী। রেগেমেগে উপস্থাপককে পাল্টা প্রশ্ন করতে থাকেন, আপনি কার হয়ে কাজ করছেন? আপনি আমাকে বলবেন নাকি সিদ্ধান্ত নেবেন যে জাতিসংঘে কোন দেশ পাকিস্তানকে সমর্থন করেছে বা করেনি? আপনি যা খুশি লিখতে পারেন!

ইমরান খানের বক্তব্য সমর্থন করে টুইট করার বিষয়ে প্রশ্ন করা হলে উপস্থাপককে পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে তিনি বলেন, না! না! আমি যে টুইট লিখেছি তা দেখান, প্রধানমন্ত্রী যা লিখেছেন তা নয়। আপনি আমার টুইটের কথা বলেছেন... আমাকে সেই টুইটটি দেখান, আমি আমার টুইট দেখতে চাই।

পরে, পররাষ্ট্রমন্ত্রীকে সেই টুইট দেখানো হলে তিনি জানান, এতে কোনো ভুল খুঁজে পাচ্ছেন না। মন্ত্রী বলেন, আগে যা বলেছি, এখনো সেটাই বলবো। এতে অবাক হওয়ার কী আছে...

উপস্থাপককে ধরাশায়ী করতে ফের পাল্টা প্রশ্ন করেন, আপনি কার এজেন্ডা অনুসরণ করছেন? 

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।