bangla news

ছেলের খেলনা নিতে না চাওয়ায় ভারতে স্ত্রীকে তিন তালাক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৩ ৯:৩৩:৩৭ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ভারতের রাজস্থানের বারান জেলায় ছেলের জন্য কেনা ক্যারামবোর্ডের সেট নিতে না চাওয়ায় এক ব্যক্তি তার স্ত্রীকে তিন তালাক দিয়েছেন।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) স্থানীয় পুলিশের সূত্রে এ তথ্য জানায় ভারতীয় টিভি চ্যানেল এনডিটিভি।

পুলিশ সূত্রে জানা যায়, বারান জেলার অন্তাহ শহরের বাসিন্দা শবরুন্নিসা (২৪) মঙ্গলবার (১ অক্টোবর) বিকেলে স্থানীয় পুলিশ স্টেশনে তার স্বামী শাকিল আহমেদের বিরুদ্ধে তাকে তিন তালাক দেওয়ার অভিযোগ করেন।

পুলিশ জানায়, এর আগে স্বামীর বিরুদ্ধে পারিবারিক নির্যাতনের মামলা দায়ের করেছিলেন শবরুন্নিসা। মামলার শুনানির কারণে স্বামীর ঘর ছেড়ে ছেলেকে নিয়ে তিনি বর্তমানে তার বাবা-মায়ের সাথে থাকছেন।

মঙ্গলবার শুনানি শেষে স্বামী শাকিল আহমেদ আদালতে শবরুন্নিসার সঙ্গে দেখা করেন। তখন তিনি তার কেনা ক্যারামবোর্ডের একটি সেট তাদের ছেলেকে দিতে চান।  

কিন্তু শবরুন্নিসা তা নিতে অস্বীকার করলে রাগে শাকিল তাকে সেখানেই তিন তালাক দেন বলে জানান অন্তাহ পুলিশ স্টেশনের কর্মকর্তা রুপ সিং।

পুলিশ জানায়, শাকিল আহমেদের বিরুদ্ধে অভিযোগ নেওয়া হলেও তাকে এখনো গ্রেফতার করা হয়নি।

গত ৩০ জুলাই ভারতের লোকসভায় মুখে তিনবার ‘তালাক’ বলার মাধ্যমে স্ত্রী’র সঙ্গে বিবাহ বিচ্ছেদের রীতিকে নিষিদ্ধ করে আইন পাশ করা হয়।

জুলাইয়ে ভারতীয় লোকসভায় তিন তালাক বিরোধী আইন পাশ হওযার পর রাজস্থানের কোটা অঞ্চলে এটি পঞ্চম মামলা। এর আগে আগস্টে কোটা শহরে তিনটি এবং ঝালাওয়ার জেলার সুনেল পুলিশ স্টেশনে অপর একটি মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৯
এবি/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-10-03 21:33:37