ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

আন্তর্জাতিক

মধ্যাকাশে মন্ত্রীকে বহনকারী প্লেনে আগুন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-৩০-০৯ ০৮:৫১:৪৩ পিএম
মধ্যাকাশে মন্ত্রীকে বহনকারী প্লেনে আগুন ইন্ডিগো এয়ারলাইন্সের একটি ফ্লাইট, ছবি: সংগৃহীত

ঢাকা: মধ্যাকাশে আগুন লেগে গেছে ভারতের এক মন্ত্রীকে বহনকারী ইন্ডিগো এয়ারলাইন্সের একটি প্লেনে। পরে ফিরে গিয়ে দেশটির গোয়ার ডাবোলিম আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণে বাধ্য হয় ফ্লাইট ‘৬ই৩৩৬’।

রোববার (২৯ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। এর ২০ মিনিট আগে ফ্লাইটটি গোয়া থেকে দিল্লির উদ্দেশে উড্ডয়ন করে।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, উড্ডয়নের কিছুক্ষণ পরই ভারতীয় এয়ারলাইন্স ইন্ডিগোর প্লেনের বাঁ দিকের ইঞ্জিনে আগুন লেগে গেলে পাইলট তার দক্ষতা দেখান। তিনি প্লেনটিকে ফিরিয়ে নিয়ে জরুরিভাবে অবতরণ করান।  আরোহীরা সবাই নিরাপদে নামেন।

প্লেনে আগুন লাগার খবর ছড়িয়ে পড়লে ভেতরে থাকা যাত্রীরা চিৎকার শুরু করেন উল্লেখ করে ফ্লাইটটির আরোহী মন্ত্রী বলেন, পাইলট দক্ষতার সঙ্গে আগুন লাগা ইঞ্জিন বন্ধ করে দেন। পরিস্থিতির সুন্দর মোকাবিলা করেন।

সংবাদ সম্মেলনে রাজ্য পরিবেশমন্ত্রী বলেন, গোয়ায় নামার পর পরের প্লেনে আমার দিল্লি যাওয়ার ব্যবস্থা করা হয়। সোমবার (৩০ সেপ্টেম্বর) ভোরে আমাকে দিল্লি নামানো হয়।

দেশটির দ্য ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) বিষয়টি তদন্ত করে দেখছে বলে জানিয়েছেন এর এক সিনিয়র কর্মকর্তা।

ইন্ডিগোর মুখপাত্র জানিয়েছেন, যান্ত্রিক ত্রুটির কারণে প্লেনটির জরুরি অবতরণ হয়েছে। পরে ওই প্লেনের সব যাত্রীর জন্য দিল্লিগামী বিকল্প ফ্লাইটের ব্যবস্থা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa