bangla news

‘মাদকাসক্ত’র কাণ্ডে যুক্তরাষ্ট্রে প্লেনের জরুরি অবতরণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২২ ৫:১০:৪৮ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা থেকে মিনেসোটাগামী একটি প্লেন গন্তব্যে যাওয়ার আগেই জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছে। আর এ কাণ্ড ঘটেছে নিজেকে মাদকাসক্ত দাবি করা এক যাত্রীর জন্য।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়, গত শুক্রবার (২০ সেপ্টেম্বর) আমেরিকান এয়ারলাইন্সের ওই প্লেনটি উড্ডয়নের পরপরই অদ্ভুত আচরণ করতে থাকেন এক যাত্রী। পাশের যাত্রীদের জানান, তিনি প্লেনে ওঠার আগেই কোকেন সেবন করে এসেছেন। 

আচমকা ওই ব্যক্তি দৌঁড়ে প্লেনের টয়লেটে ঢুকে দরজা লাগিয়ে দেন। ক্রুরা অনেক চেষ্টা করেও তাকে বের করতে পারছিলেন না। 

এ অবস্থায় পাইলট বিমানবন্দর কর্মকর্তাদের জানান, প্লেনে নিরাপত্তা সংক্রান্ত ঝুঁকি তৈরি হয়েছে, তারা ফিরে আসছেন।    

প্লেন বিমানবন্দরে অবতরণের সময় ঘনিয়ে আসতেই ওই ব্যক্তি টয়লেট থেকে বেরিয়ে নিজের সিটে গিয়ে বসেন। এসময় তাকে বেশ ভীতসন্ত্রস্ত দেখাচ্ছিল বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

একটি ভিডিওতে দেখা যায়, প্লেন অবতরণের পর অভিযুক্তকে বের করছেন প্লেনের ক্রু, পুলিশ ও জরুরি বিভাগের সদস্যরা। এমন সময় হঠাৎ পকেট থেকে গাঁজা বের করে আগুন জ্বালিয়ে সেবন করতে শুরু করেন তিনি। নিরাপত্তাকর্মীরা দ্রুত সেটি কেড়ে নেওয়ার চেষ্টা করেন।

পাইলট প্লেনের সামনের ১৩টি সারির যাত্রীদের বের হয়ে যেতে বলেছিলেন যেন অভিযুক্তকে সহজে বের করে আনা যায়। আচমকা বের হতে যাওয়া এক যাত্রীকে ঘুষি মেরে বসেন ওই ব্যক্তি।  

পরে, তাকে হাতকড়া পরিয়ে স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয়। এসময় তিনি চিৎকার করে বলছিলেন, এটা খোলো, ব্যথা লাগছে। মেরে ফেলবো তোমাদের! 

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, প্রায় দুই ঘণ্টা পর ওই ব্যক্তিকে ছাড়াই প্লেনটি আবার মিনেসোটার উদ্দেশে যাত্রা করে।

অভিযুক্তের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-22 17:10:48