ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

পানির নিচে ‘প্রপোজ’ করতে গিয়ে প্রেমিকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
পানির নিচে ‘প্রপোজ’ করতে গিয়ে প্রেমিকের মৃত্যু মানতা রিসোর্টে পানির নিচে প্রপোজ করছেন স্টিভেন। ছবি: সংগৃহীত

অভিনব কায়দায় মনের মানুষটিকে বিয়ের প্রস্তাব দেওয়া এ যুগের নতুন ট্রেন্ড। সেই অনুসারেই প্রেমিকাকে মনের কথা জানানোর জায়গা হিসেবে ‘ডুবো কেবিন’ বেছে নিয়েছিলেন এক যুবক। ইচ্ছা ছিল, পানির নিচে ডুব দিয়ে সঙ্গীকে চিরসঙ্গী হওয়ার প্রস্তাব দেবেন। কিন্তু, নিয়তি বড্ড কঠিন! প্রেমিকাকে প্রস্তাব দিতে পারলেও তার জবাব শোনার আগেই দম আটকে মারা গেছেন ওই হতভাগা প্রেমিক।

গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) তানজানিয়ার একটি ‘আন্ডার-ওয়াটার রিসোর্টে’ ঘটেছে এই হৃদয় বিদারক ঘটনা।  

রোববার (২২ সেপ্টেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি জানায়, কিছুদিন আগে পেমবা দ্বীপের মানতা রিসোর্টে প্রেমিকা কেনেশা অ্যান্তোনিকে সঙ্গে নিয়ে ছুটি কাটাতে গিয়েছিলেন স্টিভেন ওয়েবার নামে এক ব্যক্তি।

তীর থেকে অন্তত ২৫০ মিটার দূরের নিরিবিলি রির্সোটটি চার রাতের জন্য ভাড়া করেছিলেন স্টিভেন। প্রতিরাতের ভাড়া ছিল ১ হাজার ৭০০ ডলার (বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ৪৩ হাজার টাকা প্রায়)। এর ডুবো কেবিনটি পানির অন্তত ১০ মিটার গভীরে ছিল। সেখানেই কেনেশাকে বিয়ের প্রস্তাব দিচ্ছিলেন স্টিভেন।

আংটি দেখিয়ে প্রপোজ করছেন স্টিভেন।  ছবি: সংগৃহীত

রিসোর্টে ওঠার তৃতীয় দিন গত ১৯ সেপ্টেম্বর বিকেলে আন্ডার-ওয়াটার গগলস (চশমা) ও ফ্লিপার পরে পানিতে ডুব দেন স্টিভেন ওয়েবার। ভিডিওতে দেখা যায়, ডুবো কেবিনের বাইরে থেকে জানালার মাধ্যমে একটি প্রেমপত্র দেখাচ্ছেন তিনি আর সেটি ভিডিও করছেন কেনেশা। এর পরপরই বিয়ের আংটি বের করেন স্টিভেন। কিন্তু, দুর্ভাগ্য! পানি থেকে আর জীবিত উঠে আসা হয়নি তার।

এক ফেসবুক পোস্টে কেনেশা জানিয়েছেন, তিনি প্রস্তাবের উত্তরে হয়তো লাখ লাখবার হ্যাঁ বলতেন। কিন্তু, সেটা জানতেও পারেননি স্টিভেন।  

তিনি বলেন, আমরা বাকি জীবন একসঙ্গে কাটানোর শুরুটা উদযাপনও করতে পারলাম না। ভাগ্যের নির্মম খেলায় জীবনের সেরা দিনটাই সবচেয়ে খারাপ দিন হয়ে গেলো।  

স্টিভেন ওয়েবার ও কেনেশা অ্যান্তোনি।  ছবি: সংগৃহীত

মানতা রিসোর্ট কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার বিকেলে দুর্ভাগ্যজনকভাবে পানিতে ডুবে মারা যান স্টিভেন। তার কিছু একটা সমস্যা হয়েছিল। কিন্তু, উদ্ধারকারীরা ঘটনাস্থলে যাওয়ার আগেই তিনি মারা যান। এ ঘটনায় সবাই গভীরভাবে শোকাহত।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।