bangla news

আফগানিস্তানে তালেবান হামলায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৯ ২:৫০:৫১ পিএম
হামলার পর ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনী। ছবি: সংগৃহীত

হামলার পর ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনী। ছবি: সংগৃহীত

ঢাকা: আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় জাবুল প্রদেশের কালাত শহরে তালেবানের হামলায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৯৫ জন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দেশটির কর্তৃপক্ষের বরাতে এমন তথ্যই জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

খবরে বলা হয়, কালাত শহরের একটি হাসপাতাল সংলগ্ন এলাকায় বোমাবোঝাই একটি ট্রাক নিয়ে সেখানেই বিস্ফোরণ ঘটায় তালেবানরা।

তালেবান জানায়, বিস্ফোরণের ঘটনাস্থলের কাছেই দেশটির গোয়েন্দা সংস্থার একটি কার্যালয় ছিল। সেটিই মূলত তাদের হামলার টার্গেট ছিল।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, কালাত শহরে দেশটির নিরাপত্তা সংস্থা ন্যাশনাল ডিরেক্টরেট অব সিকিউরিটির একটি প্রশিক্ষণ ঘাঁটি রয়েছে। সেটিই ছিল তালেবান জঙ্গিদের টার্গেট। কিন্তু নিকটস্থ একটি হাসপাতাল সংলগ্ন স্থানেই বিস্ফোরণের ঘটনা ঘটে।

জাবুল প্রদেশের প্রাদেশিক কাউন্সিলের সদস্য আত্তা জান হকবায়ান বলেন, বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে ২০ জনের মরদেহ ও ৯৫ জনকে আহতাবস্থায় সরিয়ে নেওয়া হয়েছে। এ ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। ঘটনাস্থল থেতে হতাহতদের উদ্ধারে উদ্ধারকর্মীদের অভিযান অব্যাহত রয়েছে।

এছাড়া নারী-শিশুসহ আহতদের নিকটস্থ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

যুদ্ধ বিধ্বস্ত দেশ আফগানিস্তানে শান্তি ফিরিয়ে আনতে গত বছরই তালেবান প্রতিনিধিদের সঙ্গে ‘শান্তি আলোচনা’ বৈঠকে বসে মার্কিন প্রতিনিধিরা। প্রথমদিকে আলোচনা ইতিবাচকভাবে এগোলেও শেষমেষ মতের মিল না হওয়ায় দুই সপ্তাহ আগে হঠাৎই শান্তি আলোচনা বাতিলের ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৯
এসএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-09-19 14:50:51