bangla news

পাকিস্তানের গুলিবর্ষণ থেকে শিশুদের বাঁচালো ভারতীয় সেনা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৬ ১১:০৮:১১ এএম
দৌড়াচ্ছে আতঙ্কিত শিশুরা (বাঁয়ের ছবিতে), দুই শিশুকে কোলে নিয়ে ছুটছেন ভারতীয় এক সৈন্য (ডানের ছবিতে)

দৌড়াচ্ছে আতঙ্কিত শিশুরা (বাঁয়ের ছবিতে), দুই শিশুকে কোলে নিয়ে ছুটছেন ভারতীয় এক সৈন্য (ডানের ছবিতে)

ভারত-পাকিস্তান সীমান্তের নিয়ন্ত্রণ রেখায় (লাইন অব কন্ট্রোল) অঘোষিত যুদ্ধাবস্থা থাকে সবসময়ই। তবে অস্ত্রবিরতি চুক্তির মাধ্যমে দু’পক্ষই সংঘাত থেকে নিবৃত্ত রয়েছে।

কিন্তু প্রায়ই দু’পক্ষ পরস্পরের বিরুদ্ধে চুক্তি লঙ্ঘনের অভিযোগ তোলে। গত (১৪ সেপ্টেম্বর) পাকিস্তানি সেনাদের বিরুদ্ধে চুক্তি লঙ্ঘন করে এমন গুলিবর্ষণের অভিযোগ তোলে ভারতীয় বাহিনী।

ওই গুলিবর্ষণকালে সীমান্তবর্তী স্কুলগামী শিশুদের উদ্ধারে ভারতীয় সেনাদের একান্ত প্রচেষ্টার ভিডিও ছড়িয়ে পড়েছে অনলাইনে। এ নিয়ে সংবাদ প্রকাশ করেছে স্থানীয় সংবাদমাধ্যমও।

ভিডিওতে দেখা যায়, ভারতশাসিত কাশ্মীরের পুঞ্চ জেলার মেন্ধর তেহসিল সীমান্তে আকস্মিক গুলিবর্ষণ শুরু হলে মাঝে পড়ে যায় স্থানীয় বালাকোট সরকারি স্কুলের শিশুরা। তখন পাহাড়ি পথে আটকে পড়া শিশুদের উদ্ধার করে ভারতীয় সৈন্যরা। এরপর সেনাবাহিনীরই গাড়িতে করে ফাইয়ারিং রেঞ্জ থেকে দূরে সুরক্ষিত জায়গায় নিয়ে যাওয়া হয় তাদের। 

এর আগে গত ১০-১১ সেপ্টেম্বরও নিয়ন্ত্রণরেখায় চুক্তি লঙ্ঘন করে গুলি ছোড়ে পাকিস্তানি সেনারা। তখন ভারতীয় সেনাদের গুলিতে দুই পাকিস্তানি সেনার মৃত্যু হয় বলে দাবি নয়াদিল্লিভিত্তিক সংবাদমাধ্যমের।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-16 11:08:11