bangla news

অস্ত্রোপচারের সময় গান গেয়ে অবাক করলো শিশু অনন্য

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৪ ৫:৫৪:২৪ পিএম
অনন্য চক্রবর্তী

অনন্য চক্রবর্তী

অস্ত্রোপচারের কথা শুনলেই অনেকের গা হিম হয়ে আসে। অথচ বাঁচা-মরার অপারেশন থিয়েটারেই টানা গান গেয়ে চিকিৎসকদের অবাক করে দিয়েছে ছয় বছর বয়সী এক শিশু। ওই শিশুর গানের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তেই তাজ্জব বনে গেছেন সবাই।

ভারতের পশ্চিমবঙ্গের বীরভূম জেলার সিউড়ির বাসিন্দা শিশুটির নাম অনন্য চক্রবর্তী। শহরের ৫ নম্বর ওয়ার্ডের পাইকপাড়ার বাসিন্দা সৌগত চক্রবর্তীর ছেলে অনন্য গত মঙ্গলবার ((১০ সেপ্টেম্বর) সিউড়ির একটি নার্সিংহোমে ফাইমোসিস অপারেশনকালে এমন সাহস দেখিয়েছে চিকিৎসকদের।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, অস্ত্রোপচার চলাকালে অনন্যকে গান গাইতে দেখে চিকিৎসকদের সহকর্মীরাই মোবাইলে ভিডিও করতে থাকেন। ভিডিওতে ছোট্ট শিশুটিকে দীর্ঘক্ষণ গান গাইতে দেখা গেছে। 

স্বজনরা বলেন, অপারেশন থিয়েটারের বাইরে সবাই যখন অনন্যর জন্য উদ্বিগ্ন, তখন সে মন খুলে গান গেয়েছে। তার এই অদম্য শক্তি ভরসা যোগায় স্বজনদের মনে।

পরে সংবাদমাধ্যমকে অনন্য বলে, ‘অপারেশনের সময় ডাক্তারবাবু আমাকে গান গাইতে বলেছিলেন। আমি গান গেয়েছি। আমি যে গানগুলি শিখেছি সেগুলিই ওইদিন গেয়েছি।’

অনন্যর অস্ত্রোপচার করা চিকিৎসক দীপককুমার মুখোপাধ্যায় বলেন, ২৭ বছর চিকিৎসার অভিজ্ঞতা যা বলে, ওই বয়সের শিশুদের অস্ত্রোপচার করতে গেলে অজ্ঞান করতে হয়। অনেকে ভীষণ ভয় পায়, কান্নাকাটি জুড়ে দেয়। অথচ অনন্য এমন প্রশংসনীয় সাহস দেখিয়েছে যে আমরাই এতে অবাক, কার্যত নজিরবিহীন ঘটনা এটি। তাকে পুরো অজ্ঞান না করে ফাইমোসিস অপারেশনের অংশটুকু অবশ করে অস্ত্রোপচার করা হয়েছে।

স্বজনরা জানান, ছোট্ট শিশু অনন্য স্থানীয় একটি স্কুলে প্রভাত শ্রেণিতে পড়ছে। তারা বাবা সৌগত একজন স্কুলশিক্ষক এবং মা সৌমী চক্রবর্তী সংসার দেখভাল করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-14 17:54:24