ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

৬ মাসের মাথায় কংগ্রেস ছাড়লেন ঊর্মিলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১০ ৪:০০:৪০ পিএম
ঊর্মিলা মাতন্ডকর। ছবি: সংগৃহীত

ঊর্মিলা মাতন্ডকর। ছবি: সংগৃহীত

ঢাকা: যোগদানের মাত্র ছয় মাসের মাথায় ভারতের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল কংগ্রেস ছাড়লেন বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর। পদত্যাগের কারণ হিসেবে দলে অভ্যন্তরীণ রাজনীতির শিকার বলে অভিযোগ করেছেন তিনি। 

লোকসভা নির্বাচনের আগে গত মার্চ মাসে বেশ সাড়ম্বরেই কংগ্রেসে যোগ দেন ‘রঙ্গিলা’খ্যত অভিনেত্রী ঊর্মিলা। তবে, উত্তর মুম্বাইয়ের আসনে নির্বাচন করে তিনি বিজেপির বর্ষীয়ান রাজনীতিবিদ গোপাল শেঠির কাছে হেরে যান। 

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, কংগ্রেসের কার্যক্রমে চরম অসন্তোষ প্রকাশ করে পদত্যাগ করেছেন ঊর্মিলা। এসময় দলের ভেতর দ্বন্দ্ব ও নেতৃত্বের অভাবের কথাও জানিয়েছেন তিনি।

তাছাড়া, মুম্বাই কংগ্রেসের প্রধান মিলিন্দ দেওরার সঙ্গে তার গোপন আলাপচারিতা ফাঁস করে দেওয়ার অভিযোগ তুলেছেন সাবেক এ অভিনেত্রী। পাশাপাশি, নির্বাচনে পরাজয় নিশ্চিত করতে নিজ দলের লোকেরাই তার বিরুদ্ধে কাজ করেছেন বলেও দাবি করেছেন তিনি। 

নির্বাচনের পর থেকেই দুর্দিন চলছে মহারাষ্ট্র কংগ্রেসের। এরমধ্যে ঊর্মিলার পদত্যাগ দলের ওপর আরেকটি বড় ধাক্কা হতে চলেছে বলে মনে করছেন দেশটির রাজনীতিবিদরা।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-10 16:00:40