ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মেহবুবা মুফতির সঙ্গে মেয়েকে দেখা করতে দেওয়ার নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৯
মেহবুবা মুফতির সঙ্গে মেয়েকে দেখা করতে দেওয়ার নির্দেশ মেহবুবা মুফতির সঙ্গে দেখা করার অনুমতি পেলেন তার মেয়ে। ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতশাসিত কাশ্মীরের কারাবন্দি সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে তার মেয়ে সানা ইলতিজাকে দেখা করতে দেওয়ার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) এক আবেদনের পরিপ্রেক্ষিতে ভারতের সর্বোচ্চ আদালত এ আদেশ দেন। বিষয়টি জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

খবরে বলা হয়, মেহবুবা মুফতির কন্যা সানাকে কাশ্মীরে বন্দি তার মায়ের সঙ্গে দেখা করার অনুমতি দিয়েছেন সুপ্রিম কোর্ট। আদালতে আবেদনে সানা জানান, তিনি তার মা মেহবুবা মুফতির শারীরিক অবস্থা নিয়ে খুবই চিন্তিত। তার সঙ্গে তিনি প্রায় একমাস ধরে দেখা করতে পারছেন না।

মেহবুবা কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী। বর্তমানে কেন্দ্রে ক্ষমতাসীন দল বিজেপির সঙ্গে জোট গড়ে কাশ্মীরে সরকার গঠন করেছিলেন তিনি। কিন্তু পরে জোট ভেঙে যায়।

আগস্টের শুরুতে কাশ্মীরের বিশেষ মর্যাদায় সংবিধানে সংরক্ষিত ৩৭০ অনুচ্ছেদ বাতিলের সময় অন্য অনেক রাজনীতিবিদের সঙ্গে মেহবুবা মুফতিকেও বন্দি করা হয়। ওই অনুচ্ছেদ বাতিলের পর কার্যত যোগাযোগ বিচ্ছিন্ন কাশ্মীর। সেখানে পরিস্থিতি দেখতে বিরোধীদলের অনেক কেন্দ্রীয় নেতা যেতে চাইলেও বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হচ্ছে।

এই অবস্থায় মা মেহবুবা মুফতির সঙ্গে দেখা করতে চেয়েও ব্যর্থ হয়ে পরে আদালতের দ্বারস্থ হন সানা।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৯
এইচএডি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad