ঢাকা, বুধবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

নরওয়েতে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ৬:১১:১৩ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

নরওয়ের উত্তরাঞ্চলে ফিনমার্ক প্রদেশে একটি বেসামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাইলটসহ পাঁচ যাত্রী নিহত হয়েছেন।

শনিবার (৩১ আগস্ট) বিকেলের দিকে প্রদেশের আল্টা শহরে এ দুর্ঘটনা ঘটে। রোববার (১ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে নরওয়ে পুলিশ। দুর্ঘটনার কারণ এখনো স্পষ্ট নয়। 

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, হেলিকপ্টারটিতে ২০ থেকে ২৪ বছর বয়সী পাঁচ যাত্রী ছিলেন। তারা সবাই নরওয়ের নাগরিক। এছাড়া নিহত পাইলট ছিলেন সুইডেনের নাগরিক। দুর্ঘটনাস্থল থেকে একজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা গেলেও পরে তিনি হাসপাতালে মারা যান। 

দেশটির উদ্ধার অভিযান বিভাগ জানায়, বিধ্বস্ত হেলিকপ্টারটি এএস৩৫০ মডেলের। নরওয়ের কোম্পানি হেলিট্রান্স এটি পরিচালনা করতো। দুর্ঘটনার পর হেলিট্রান্স নিজেদের ওয়েবসাইটে জানায়, এ ব্যাপারে এখনই তারা কোনো মন্তব্য করতে পারবে না।

এদিকে দুর্ঘটনার কারণসহ বিস্তারিত জানতে রোববার এক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দেশটির দুর্ঘটনা তদন্ত বিষয়ক বোর্ডের এক মুখপাত্র সংবাদমাধ্যম ভিজিকে জানান, সোমবার (২ সেপ্টেম্বর) ফ্রান্স ও হেলিট্রান্সের তদন্তকারীরা নরওয়েতে পৌঁছাবেন। 

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
এইচজে/এইচএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-01 18:11:13