bangla news

মহাকাশে গিয়েও জোচ্চুরি!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৫ ৭:০৬:৪৭ এএম
নভোচারী ম্যাকক্লেইন, ছবি: সংগৃহীত

নভোচারী ম্যাকক্লেইন, ছবি: সংগৃহীত

ঢাকা: মহাকাশে আন্তর্জাতিক স্পেস স্টেশনে (আইএসএস) যাওয়ার কালেও অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছেন নাসার এক নারী নভোচারী। মহাকাশে ভ্রমণকালে তিনি তার সাবেক নারী সঙ্গিনীর ব্যাংক অ্যাকাউন্ট ভেঙেছেন বলে অভিযোগ করা হয়েছে।

এমন অভিযোগটি নাসা মহাকাশচারী ও মার্কিন বিমানবাহিনীর সাবেক গোয়েন্দা কর্মকর্তা অ্যান ম্যাকক্লেইনের বিরুদ্ধে। তার সাবেক সঙ্গিনী সামার ওর্ডেনের সঙ্গে একটি তিক্ত বিবাহ বিচ্ছেদের পর এ অভিযোগ উঠেছে।

প্রথমত, ওর্ডেন টের পেলেন তার ব্যাংক অ্যাকাউন্টটিতে নাসার নেটওয়ার্কের একটি কম্পিউটার থেকে অনুমতি ছাড়াই অনুপ্রবেশ করা হয়েছে। তখন তার সন্দেহের তীর গেল এই নারী নভোচারীর দিকে, যখন ম্যাকক্লেইন আইএসএস-এ যাচ্ছেন। অনুসন্ধানের মাত্রা আরও বাড়িয়ে নিশ্চিত হয়েই ম্যাকক্লেইনের বিরুদ্ধে অভিযোগ করেন ওর্ডেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোকে ওর্ডেন জানিয়েছেন ইউএসএএ ব্যাংক তাকে এ অভিযোগের সত্যতাস্বরূপ সব প্রমাণ হস্তান্তর করেছে। একইসঙ্গে বিষয়টি নিয়ে তিনি অত্যন্ত ক্ষুব্ধ ও ফেডারেল ট্রেড কমিশন এবং নাসার মহাপরিদর্শকের কাছে অভিযোগ করেছেন।নভোচারী ম্যাকক্লেইন, ছবি: সংগৃহীত

মূলত ম্যাকক্লেইনের সঙ্গে আরেক নারী নভোচারী ক্রিশ্চিনা কোচ থাকায় বা এক স্পেসওয়াকে সব নারী নভোচারী থাকায় বিষয়টি ব্যাপক সমালোচনার মুখে পড়েছে। এর জেরে স্পেসওয়াকটি বাতিল করা হয়। এমনকি ম্যাকক্লেইনকে পদত্যাগ করতে হয়।

ম্যাকক্লেইনের স্থলে নভোচারী নিক হগকে নিয়ে স্পেসওয়াকটি পরে পরিচালিত হয়েছিল।

বাংলাদেশ সময়: ০৭০২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৯
এমএএম/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   যুক্তরাষ্ট্র
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-25 07:06:47