ঢাকা, রবিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
bangla news

অনুষ্ঠানকালে বক্তাকে কামড়ে দিল ফিদেল কাস্ত্রোর কুমির 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৪ ৪:৫৯:২৬ পিএম
স্কানসেন অ্যাকোয়ারিয়ামের একটি কিউবান কুমির। ছবি: সংগৃহীত 

স্কানসেন অ্যাকোয়ারিয়ামের একটি কিউবান কুমির। ছবি: সংগৃহীত 

সম্প্রতি সুইডেনের স্টকহোম শহরের একটি অ্যাকোয়ারিয়াম ভবনে আয়োজিত এক আনন্দ অনুষ্ঠানে বক্তৃতাকালে বয়স্ক এক ব্যক্তির হাতে কামড়ে দিয়েছে একটি কুমির। পরে খোঁজ নিয়ে জানা যায়, এক সময় কুমিরটি কিউবার সাবেক নেতা ফিদেল কাস্ত্রোর মালিকানায় ছিল। 

গত সপ্তাহে স্টকহোমের স্কানসেন অ্যাকোয়ারিয়ামে এ ঘটনা ঘটে বলে বিবিসি জানায়। পরে আহত অবস্থায় ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়। 

পুলিশ নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মিকায়েল পেটারসন বলেন, দুর্ঘটনার সময় ওই বক্তার হাত নিরাপত্তা কাচের ভুল দিকে ছিল। এতে করেই ভেতরে থাকা একটি কুমির তাকে কামড়াবার সুযোগ পায়। 

অ্যাকোয়ারিয়ামের প্রধান জোনাস ওয়ালসট্রম স্থানীয় সংবাদমাধ্যমে জানান, ৭০ বছর বয়সী ওই ব্যক্তি সে সময় বক্তব্য রাখছিলেন। তিনি কুমিরের দিকে পিঠ করে দাঁড়ানো ছিলেন। আর তার হাত ছিল নিরাপত্তা কাচের ভুল দিকে।  সে সময়ই হাতে কামড়ে দেয় কুমিরটি। 

পরে অনুষ্ঠানে উপস্থিত লোকজন তোয়ালে দিয়ে চেপে ধরে ওই ব্যক্তির হাত থেকে রক্তপাত বন্ধের চেষ্টা করেন। পরবর্তীতে অ্যাম্বুলেন্সে করে তাকে হাসপাতালে নেওয়া হয়। 

প্রতিবেদনে বলা হয়, স্কানসেন অ্যাকোয়ারিয়ামে দুইটি কিউবান কুমির আছে। এর একটির নাম ‘কাস্ত্রো’, অপরটির নাম ‘হিলারি’। ১৯৭০-এর দশকে রাশিয়ার নভোচারী ভ্লাদিমির শাতালভকে কুমির দুটি উপহার দেন তৎকালীন কিউবার নেতা ফিদেল কাস্ত্রো। পরবর্তীতে ১৯৮১ সালে মস্কো চিড়িয়াখানা থেকে এগুলো স্কানসেন অ্যাকোয়ারিয়ামে স্থানান্তরিত হয়। 

কুমির পরিবারের মধ্যে কিউবার কুমির বিশেষভাবে হিংস্র বলে অ্যাকোয়ারিয়ামের ওয়েবসাইট থেকে জানা যায়। প্রতিষ্ঠানটির এক মুখপাত্র জানান, আমরা আক্রান্ত ব্যক্তি ও তার পরিবারের ব্যাপারে গভীরভাবে উদ্বিগ্ন। 
এ ঘটনায় পুলিশ তদন্তে নেমেছে বলে জানা গেছে। 

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৯
এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-24 16:59:26