ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ইসরায়েলি সেনার গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৮ ১:২১:১৯ পিএম
হাসপাতালের বাইরে নিহতদের স্বজন। ছবি: সংগৃহীত 

হাসপাতালের বাইরে নিহতদের স্বজন। ছবি: সংগৃহীত 

গাজা সীমান্তে ইসরায়েলি সেনাদের গুলিতে তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। ইসরায়েলের দাবি, সীমান্ত অতিক্রমচেষ্টায় একদল ফিলিস্তিনি ‘বন্দুকধারীকে’ লক্ষ্য করে গুলি চালানো হয়েছে।

রোববার (১৮ আগস্ট) এক বিবৃতিতে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী গুলিবর্ষণের কথা স্বীকার করে। তার আগে তিন ফিলিস্তিনি নিহত হওয়ার কথা জানায় অঞ্চলটির কর্তৃপক্ষ।
 
ইসরায়েলের বিবৃতিতে দাবি করা হয়, রোববার গাজা উপত্যকার দক্ষিণাংশের সীমানা ঘেঁষে সন্দেহভাজন একদল সশস্ত্র লোক নজরে আসে সেনাদের। সে সময় একটি হেলিকপ্টার ও ট্যাঙ্ক থেকে ওই ব্যক্তিদের ওপর গুলিবর্ষণ করা হয়। 

অন্যদিকে ফিলিস্তিনের চিকিৎসকরা বলেন, ঘটনাস্থল থেকে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আরও এক ব্যক্তি আহত হয়েছেন।

এর আগে শনিবার (১৮ আগস্ট) গাজা থেকে ইসরায়েলের ভেতরে তিনটি রকেট নিক্ষেপের ঘটনা ঘটে। এরমধ্যে একটি রকেট সীমান্তবর্তী এক শহরে পড়ে বলে জানায় ইসরায়েলি সেনা ও পুলিশ। 

এখন পর্যন্ত কেউ ওই রকেট হামলার কথা স্বীকার করেনি। হামলায় কোনো ইসরায়েলির হতাহতের ঘটনাও ঘটেনি।  

গাজা উপত্যকা বর্তমানে ইসলামী গোষ্ঠী হামাসের শাসনাধীন। গত এক দশকে ইসরায়েলের সঙ্গে এ গোষ্ঠীর তিনটি যুদ্ধ হয়। প্রায়ই ইসরায়েলি সেনার সঙ্গে সংঘর্ষে এখানকার সীমান্ত এলাকায় হতাহতের ঘটনা ঘটে। 

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯ 
এইচজে/এইচএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-18 13:21:19