ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

যৌন হেনস্তা নয়, ক্ষুধায় মৃত্যু হয়েছে নোরার 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯
যৌন হেনস্তা নয়, ক্ষুধায় মৃত্যু হয়েছে নোরার 

কুয়ালালামপুরে রিসোর্ট থেকে নিখোঁজ আইরিশ কিশোরী নোরা কুইরিন (১৫) ক্ষুধাজনিত রক্তক্ষরণের কারণে মারা গেছে বলে দাবি করেছে মালয়েশিয়ার পুলিশ। তার মৃত্যুতে অপরহরণ বা যৌন হেনস্তার কোনো আলামত পাওয়া যায়নি বলেও দাবি করেছে তারা। 

গত বৃহস্পতিবার (১৫ আগস্ট) এক বিবৃতিতে মালয়েশিয়া পুলিশ এ কথা জানায় বলে খবর দিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।  

নোরার ময়নাতদন্তের প্রতিবেদনসূত্র টেনে প্রদেশের পুলিশ প্রধান মোহাম্মদ মাত ইউসুপ বলেন, ‘ক্ষুধার ফলে অন্ত্রনালীতে রক্তক্ষরণ’ ও ‘প্রচণ্ড মানসিক চাপে’ ভুগেছে নোরা।

লাশ উদ্ধারের দুই থেকে তিনদিন আগে তার মৃত্যু হয়েছে।  

‘এ ঘটনায় এখন পর্যন্ত কোনো রকম অপরাধের সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। জঙ্গলে থাকার ফলে তার শরীরে কিছু আঁচড়ের চিহ্ন পাওয়া গেছে, কিন্তু সেগুলো সন্দেহজনক নয়। তার বাবা-মা এখন মরদেহ নিয়ে যেতে পারেন। ’  

মালয়েশিয়া পুলিশ এ ঘটনাকে নিখোঁজ মামলা বলে চিহ্নিত করেছে।  

এদিকে এ প্রতিবেদনের প্রতিক্রিয়ায় নোরার পারিবারিক আইনজীবী চার্লস মোরেল বলেন, তাদের ধারণা নোরাকে অপহরণ করা হয়েছিল। তার মৃত্যুতে কোনো রকম অপরাধ-সংশ্লিষ্টতা নেই এত দ্রুত এমন দাবি করা চলে না। ময়নাতদন্তের সব তথ্য খতিয়ে দেখতে আরও অপেক্ষা করা দরকার বলেও জানান তিনি।  

গত ৩ আগস্ট অবকাশ যাপনের উদ্দেশ্যে কুয়ালালামপুর সংলগ্ন দুসান রিসোর্টে ওঠে লন্ডনের বাসিন্দা নোরার পরিবার। সেখান থেকে পরেরদিন নিখোঁজ হয় বুদ্ধিপ্রতিবন্ধী নোরা। পরে গত মঙ্গলবার (১৩ আগস্ট) গভীর জঙ্গল থেকে নগ্ন অবস্থায় তার মরদেহ খুঁজে পাওয়া যায়। শত শত উদ্ধারকর্মী, হেলিকপ্টার ও ডগ স্কোয়াড দশ দিনব্যাপী ওই অভিযান পরিচালনা করে।  

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৯ 
এইচজে/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।