ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইলহান-রাশিদার ইসরায়েল সফরে নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
ইলহান-রাশিদার ইসরায়েল সফরে নিষেধাজ্ঞা ইলহান ওমর ও রাশিদা তালিব

মার্কিন কংগ্রেসের দুই মুসলিম নারী সদস্য ইলহান ওমর ও রাশিদা তালিবের ইসরায়েল সফরে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটি।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আহ্বানের পর ইসরায়েল এ নিষেধাজ্ঞার কথা জানায়। আগামী রোববার (১৮ আগস্ট) তাদের ইসরায়েল সফরে যাওয়ার কথা ছিল।

ইসরায়েলের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে মার্কিন কংগ্রেসের এই দু’সদস্যের সফরে নিষেধাজ্ঞার কথা জানানো হয়েছে। দেশটির আইন অনুযায়ী যারা ইসরায়েলকে বর্জনের আহ্বান জানান তাদের ইসরায়েল সফর করতে দেওয়া হয় না।

বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সামাজিক যোগাযোগ মাধ্যমের এক বার্তায় বলেন, এই দু’কংগ্রেস সদস্যকে ইসরায়েল সফরের অনুমতি দেওয়া হলেও তা হবে ইসরায়েলের দুর্বলতা। তারা ইসরায়েল ও সব ইহুদিকে ঘৃণা করেন। কোনোভাবেই তাদের মানসিকতার পরিবর্তন ঘটানো যাবে না।

ট্রাম্পের এই বার্তার পর ইসরায়েলের নিষেধাজ্ঞার কথা জানানো হয়। সোমালি বংশোদ্ভূত ইলহান ওমর এবং ফিলিস্তিনি বংশোদ্ভূত রাশিদা তালিব প্রকাশ্যেই প্রেসিডেন্ট ট্রাম্পের অভিবাসীবিরোধী এবং মুসলিমবিরোধী নীতির কঠোর সমালোচক বলে পরিচিত।

বাংলাদেশ সময়: ০৩০৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।