bangla news

কাশ্মীর-ভুলের জন্য মোদীকে বড় মূল্য দিতে হবে: ইমরান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৪ ১০:০৮:৫৬ পিএম
ইমরান খান। ছবি: সংগৃহীত

ইমরান খান। ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতশাসিত কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল ও এটিকে দ্বিখণ্ডিত করা মোদী সরকারের বড় ভুল। এর জন্য তাদের অনেক বড় মূল্য দিতে হবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

বুধবার (১৪ আগস্ট) পাকিস্তানের স্বাধীনতা দিবস উপলক্ষে মুজাফফরাবাদে বিধানসভার বৈঠকে ‘আজাদ জম্মু-কাশ্মীর’ বিষয়ে আলোচনার সময় এ মন্তব্য করেন তিনি।

ইমরান বলেন, আমার বিশ্বাস, এটা নরেন্দ্র মোদীর বড় কৌশলগত ভুল। এর জন্য তাকে ও বিজেপি সরকারকে বড় মূল্য দিতে হবে। আমি মনে করি, এটা মোদীর হিসাবে অনেক বড় ভুল। 

আরও পড়ুন> ভারতীয় হাইকমিশনারকে বহিষ্কার করলো পাকিস্তান

কাশ্মীর ইস্যুকে আন্তর্জাতিক মহলের কাছে নিয়ে যাওয়ার শপথ করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান বলেন, আমি কাশ্মীরের কণ্ঠ হবো। তাদের প্রতিনিধি হবো।

ভারতশাসিত কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে বিশ্বনেতাদের দৃষ্টি আকর্ষণ কঠিন কাজ মন্তব্য করে তিনি বলেন, এখন কাশ্মীর ইস্যুটি বিশ্ব মিডিয়ার স্পটলাইটে এসেছে। এ পদক্ষেপের (৩৭০ অনুচ্ছেদ বাতিল) মাধ্যমে মোদী ভারতশাসিত কাশ্মীর বিতর্কের আন্তর্জাতিকীকরণ করে দিয়েছেন।

এ বছর কাশ্মীরিদের সঙ্গে সংহতি জানিয়ে স্বাধীনতা দিবস উদযাপনের ঘোষণা দিয়েছে পাকিস্তান। একই সঙ্গে, বৃহস্পতিবার (১৫ আগস্ট) ভারতের স্বাধীনতা দিবসকে ‘কালো দিবস’ হিসেবে উদযাপন করবে তারা।

আরও পড়ুন> পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে নিমন্ত্রণ বাতিল করছে কাশ্মীরিরা!

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
একে

ক্লিক করুন, আরো পড়ুন :   কাশ্মীর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-14 22:08:56