bangla news

ভারতের স্বাধীনতা দিবসে ‘বীর চক্র’ পাচ্ছেন অভিনন্দন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৪ ৬:২১:১৮ পিএম
উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। ছবি: সংগৃহীত

উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। ছবি: সংগৃহীত

ঢাকা:  ভারতের সম্মানজনক সামরিক পদক ‘বীর চক্র’ পেতে যাচ্ছেন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। দেশটির স্বাধীনতা দিবসে তাকে এ পুরস্কারে ভূষিত করা হতে পারে।

বুধবার (১৪ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যম এ তথ্য জানায়। সাহসিকতার জন্য অভিনন্দন এ পুরস্কার পেতে যাচ্ছেন।

খবরে বলা হয়, পাকিস্তানের অত্যাধুনিক যুদ্ধবিমান এফ-১৬কে ভূপাতিত করেছিলেন অভিনন্দন। যদিও সে সময় পাকিস্তানের হাতে ধরা পড়ে গিয়েছিলেন তিনি। তিনদিন পরে তাকে ফেরত দেয় পাকিস্তান।

দেশে ফেরার পর অভিনন্দন ইতোমধ্যে সব ধরনের মেডিক্যাল টেস্ট সম্পন্ন করেছেন এবং আশা করা হচ্ছে কম সময়ের মধ্যে তিনি কর্মস্থলে যোগ দেবেন।

চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা হামলার জেরে ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছিল। এ হামলার পরে ভারতীয় বিমান বাহিনী (আইএএফ) পাকিস্তানের  অভ্যন্তরে এয়ারস্ট্রাইক করে। এর জেরে পাকিস্তান ফিরতি হামলা চালাতে এলে দেশটির একটি এফ-১৬ যুদ্ধবিমানকে ২৭ ফেব্রুয়ারি গুলি করে ভূপাতিত করেন অভিনন্দন বর্তমান। পরে পাকিস্তানের সেনাবাহিনীর হাতে ধরা পড়েন ভারতীয় বিমান বাহিনীর এ উইং কমান্ডার।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-14 18:21:18