bangla news

ভারতে বন্যায় ২৪৪ জনের মৃত্যু, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৪ ৫:১৩:৩৪ পিএম
ভারতের কেরালা রাজ্যে বন্যার আশঙ্কায় জারি করা হয়েছে সতর্কতা। ছবি: সংগৃহীত

ভারতের কেরালা রাজ্যে বন্যার আশঙ্কায় জারি করা হয়েছে সতর্কতা। ছবি: সংগৃহীত

ঢাকা: সাম্প্রতিক সময়ে মৌসুমি বৃষ্টির ফলে সৃষ্ট বন্যায় ভারতজুড়ে প্রায় ২৪৪ জনের মৃত্যু হয়েছে। বড় ধরনের ক্ষয়ক্ষতি ঠেকাতে বন্যা সতর্কতা জারি করা হয়েছে দেশটির কেরালা রাজ্যে।

বুধবার (১৪ আগস্ট) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বন্যা সতর্কতা জারির বিষয়টি জানায়।

খবরে বলা হয়, আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টা ভারী বৃষ্টির আশঙ্কায় কর্তৃপক্ষ কেরালার বাসিন্দাদের জন্য এ সতর্কতা জারি করে। এদিকে ভারী বৃষ্টির কারণে কেরালা, কর্নাটক, মহারাষ্ট্র ও গুজরাটের প্রায় ১২ লাখ বাসিন্দা ঘর বাড়ি ছেড়ে সরকারি আশ্রয় শিবিরে অবস্থান করছেন।

গত বছরও ভয়াবহ বন্যার কবলে পড়েছিল কেরালা। তখন এ রাজ্যে ৪৫০ জনের মৃত্যু হয়েছিল। ক্ষতিগ্রস্ত হয়েছিল মহাসড়ক, রেললাইন ও আঞ্চলিক সড়ক।

কেরালা পুলিশের বরাতে খবরে বলা হয়, ইতোমধ্যে রাজ্যে মৌসুমি বৃষ্টির কারণে ৯৫ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও ৫৯ জন।

এদিকে মৌসুমি বৃষ্টির ফলে বন্যায় কর্নাটকেও প্রাণ হারিয়েছে ৫৮ জন। এ রাজ্যে প্রায় ৬ লাখ ৭৭ হাজার মানুষকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছে। এ রাজ্যের পরিস্থিতি বর্তমানে কিছুটা উন্নতির দিকে। আর গুজরাট এবং মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ৯১ জনের।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বন্যা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-14 17:13:34