ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মেয়ে সেজে পালাতে চাওয়া সেই কয়েদি কারাগারেই মারা গেল   

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৯
মেয়ে সেজে পালাতে চাওয়া সেই কয়েদি কারাগারেই মারা গেল   

ব্রাজিলে নিজের মেয়ের ছদ্মবেশে কারাগার থেকে পালানোর চেষ্টাকারী কয়েদি ক্লভিনো দা সিলভাকে (৪২) কারাপ্রকোষ্ঠে মৃত অবস্থায় পাওয়া গেছে।

মঙ্গলবার (৬ আগস্ট) নিজ প্রকোষ্ঠে ওই গ্যাং লিডারকে মৃত অবস্থায় পাওয়া যায় বলে পুলিশের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে। সিলভা ‘রেড কমান্ড’ নামে ব্রাজিলের একটি শক্তিশালী সন্ত্রাসী সংগঠনের সদস্য ছিলেন।

 

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএনকে সংশ্লিষ্ট কারাকর্মকর্তা জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সিলভা আত্মহত্যা করেছেন। তিনি মাদকসংক্রান্ত মামলায় ৭৩ বছরের কারাদণ্ড ভোগ করছিলেন।  

এর আগে শনিবার (৩ আগস্ট) এ মাফিয়া কারাগারে তার সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়া নিজের ১৯ বছর বয়সী কিশোরী মেয়ের ছদ্মবেশে রক্ষীদের চোখ ফাঁকি দিয়ে পালানোর চেষ্টা করেন। কিন্তু সে সময় অতিরিক্ত বিচলিত হয়ে পড়ায় তার আচরণে সন্দেহ হয় কারারক্ষীদের। পরে দেখা যায় যে, তিনি নিজের মেয়ের পোশাক পরে ছদ্মবেশ ধারণ করেছেন।  

কারাকর্তৃপক্ষের ধারণ করা এক ভিডিওচিত্রে দেখা যায়, ধরা পড়ার পর সিলভা একে একে নিজের শরীর থেকে নকল চুল, সিলিকন মুখোশ, টি শার্ট ও চশমা খুলে ফেলছেন।  

পরবর্তীতে বিস্ময়কর ওই ঘটনার সংবাদ ও ভিডিও গণমাধ্যমে শেয়ার করলে তা অনলাইন দুনিয়ায় ছড়িয়ে পড়ে।  

ব্রাজিলের কারাগারগুলোতে প্রায়ই দাঙ্গা-হাঙ্গামাসহ নানা অঘটন ঘটে থাকে।  এর বেশিরভাগ কারাগারই অতিরিক্ত কয়েদিতে বোঝাই। গত ৩০ জুলাই একটি কারাগারে দাঙ্গায় ৫৭ জনের প্রাণহানি হয়। এর আগে ২০১৭ সালের মে মাসে চারটি কারাগারে দাঙ্গায় ৫৫ কয়েদির মৃত্যু হয়।  

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯ 
এইচজে/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ