ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

কাশ্মীরে হামলার হুমকি, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৯
কাশ্মীরে হামলার হুমকি, সতর্কতা জারি

ঢাকা: সন্ত্রাসী হামলার হুমকির জেরে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে সতর্কতা জারি করেছে স্থানীয় কর্তৃপক্ষ। এতে ইতোমধ্যে কাশ্মীর ছাড়তে শুরু করেছেন পর্যটকসহ তীর্থযাত্রায় আসা হিন্দু ধর্মাবলম্বী হাজারো মানুষ।

রোববার (০৪ আগস্ট) এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, কাশ্মীরের অমরনাথ মন্দিরে হামলার হুমকি দিয়েছে সন্ত্রাসী গোষ্ঠী।

এরই জেরে সেখানে সতর্কতা জারি করা হয়। এতে কাশ্মীর ছাড়তে হচ্ছে অমরনাথ মন্দিরে তীর্থযাত্রায় আসা হাজারো হিন্দু ধর্মাবলম্বীসহ পর্যটকদের।  

পাকিস্তান সমর্থিত জঙ্গিরাই বার্ষিক এ তীর্থযাত্রায় হামলার পরিকল্পনা করছে বলে জানিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ। তবে ভারতের এ দাবি প্রত্যাখ্যান করেছে পাকিস্তান।

গত ১ জুলাই ৪৫ দিনের এ তীর্থযাত্রা শুরু হয়। এর জন্য এখন পর্যন্ত প্রায় তিন লাখ হিন্দু ধর্মাবলম্বী মানুষ কাশ্মীরের অমরনাথ মন্দির ভ্রমণ করেছেন।  

হামলার হুমকির পর দ্রুতই তীর্থযাত্রায় আসা লোকসহ সাধারণ পর্যটকদের কাশ্মীর ছাড়তে নির্দেশনা দেয় স্থানীয় কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ জানায়, সতর্কতা জারির পর কাশ্মীর ছাড়ার প্রস্তুতি নিয়েছেন প্রায় ২০ হাজার তীর্থযাত্রাকারী ও পর্যটক। এছাড়া এ তালিকায় আরও অন্তত দুই লাখ শ্রমিকও রয়েছেন।

এদিকে যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় কাশ্মীরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে প্রায় ১০ হাজার অতিরিক্ত সৈন্য।

শনিবার (৩ আগস্ট) নিজেদের নাগরিকদের কাশ্মীর ভ্রমণে সতর্কতা জারি করেছে যুক্তরাজ্য ও জার্মানি।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa