bangla news

বন্যার পানিতে ভেসে এলো কুমির

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০২ ২:৫৭:২১ পিএম
ভাদোদারার রাস্তায় কুমির। ছবি: সংগৃহীত

ভাদোদারার রাস্তায় কুমির। ছবি: সংগৃহীত

ঢাকা: রাস্তায় জমে থাকা বন্যার পানিতে দাঁড়িয়ে আছে দু’টি কুকুর। সামনে বেশি পানি বলে এগোনোর উপায় নেই। কিন্তু, পেছনে যে আরও বড় বিপদ আসছে, তা হয়তো তারা খেয়াল করেনি। হঠাৎ একটা কুকুরের ওপর আক্রমণ করে বসলো হিংস্র এক কুমির।

দু’দিন থেকে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ঘুরে বেড়াচ্ছে এ ঘটনার ভিডিওটি

জানা যায়, গত বৃহস্পতিবার (১ আগস্ট) ভীতিকর এ ঘটনাটি ঘটেছে ভারতের গুজরাটের ভাদোদারা শহরে। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, গত কয়েকদিনের প্রবল বৃষ্টিতে বন্যা দেখা দিয়েছে রাজ্যটিতে। তলিয়ে গেছে নদী-নালা, খাল, পুকুর, রাস্তা-ঘাট সবকিছু। এ সুযোগেই নদী থেকে শহরের রাস্তায় চলে এসেছিল কুমিরটি। পরে, সেটিকে উদ্ধার করেন ‘ওয়াইল্ড লাইফ ট্রাস্ট’ নামে স্থানীয় একটি প্রাণী উন্নয়ন সংস্থার কর্মীরা।

ওয়াইল্ড লাইফ ট্রাস্টের কর্মী অরবিন্দ পওয়ার জানান, শহরের নিকটবর্তী বিশ্বমিত্রী নদীতে বিপুল সংখ্যক কুমির বাস করে। অতিবৃষ্টিতে পানি বেড়ে যাওয়ায় ওই কুমিরটি হয়তো নদীর সঙ্গে যুক্ত কোনো পুকুর বা জলাশয় দিয়ে লোকালয়ে চলে এসেছিল।

এটি লম্বায় প্রায় সাড়ে তিন ফুট। কুমিরটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

শুধু এটিই নয়, ভাদোদারার রাস্তায় কুমির ভেসে বেড়ানোর আরও কয়েকটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে। ওই কুমিরগুলোও উদ্ধারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৯
একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-02 14:57:21