ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

অতিবৃষ্টিতে ট্রেন বন্ধ, মুম্বাইয়ে আটকা ৭০০ যাত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
অতিবৃষ্টিতে ট্রেন বন্ধ, মুম্বাইয়ে আটকা ৭০০ যাত্রী ট্রেনের দু’পাশে কয়েক ফুট উঁচু পানি বয়ে যাচ্ছে। ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতে টানা বর্ষণে রেললাইন তলিয়ে যাওয়ায় মুম্বাই শহরের প্রায় ৬০ কিলোমিটার দূরে ৭শ’ যাত্রী নিয়ে আটকা পড়েছে একটি ট্রেন। বিশুদ্ধ পানি ও খাবারের অভাবে বিপদে পড়েছেন যাত্রীরা। তাদের উদ্ধারে এরই মধ্যে হেলিকপ্টার ও নৌকা নিয়ে কাজ শুরু করেছে উদ্ধারকারী বাহিনী।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, মুম্বাই-কোলাপুর চলাচলকারী মহালক্ষী এক্সপ্রেস থানে জেলার ভাঙ্গানি এলাকায় শুক্রবার (২৬ জুলাই) রাত থেকেই আটকে আছে। সামাজিক যোগযোগমাধ্যমে দুর্দশার ভিডিও-ছবি পোস্ট করে সাহায্য চাচ্ছেন ট্রেনের অসংখ্য যাত্রী।

বার্তাসংস্থা আইএএনএস’কে যাত্রীরা জানান, ১৫ ঘণ্টার বেশি আটকে থাকায় সেখানে বিশুদ্ধ খাবার পানি ও খাবারের সঙ্কট তৈরি হয়েছে। ট্রেন থেকে নেমে যাওয়ারও উপায় নেই। কারণ, বাইরে অন্তত পাঁচ থেকে ছয় ফুট উচ্চতায় পানি বয়ে যাচ্ছে।

রেলওয়ে কর্তৃপক্ষ যাত্রীদের নিচে না নামার পরামর্শ দিয়েছে। উদ্ধারকাজ শেষ না হওয়া পর্যন্ত তাদের ধৈর্য সহকারে ট্রেনে অপেক্ষা করতে বলা হয়েছে।  

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, বদলাপুর, উলহাসনগর, ভাঙ্গানির বেশিরভাগ এলাকা পানিতে তলিয়ে আছে। রাতভর প্রবল বৃষ্টিতে মুম্বাইয়ে সড়ক, রেল ও আকাশ পথে যান চলাচল বিঘ্নিত হচ্ছে। শনিবার (২৭ জুলাই) সকাল থেকে এ পর্যন্ত মুম্বাই বিমানবন্দরের অন্তত ১১টি ফ্লাইট বাতিল করা হয়েছে, অন্য বিমানবন্দরে স্থানান্তর করা হযেছে আরও কয়েকটি ফ্লাইট।  

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।