ঢাকা, সোমবার, ১১ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
bangla news

চীনে গ্যাস প্ল্যান্টে বিস্ফোরণে নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২০ ১২:১০:২২ পিএম
চীনে গ্যাস প্ল্যান্টে বিস্ফোরণ। ছবি: সংগৃহীত

চীনে গ্যাস প্ল্যান্টে বিস্ফোরণ। ছবি: সংগৃহীত

ঢাকা: চীনে একটি গ্যাস প্ল্যান্টে বিস্ফোরণে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। এতে আরও ১৯ জন আহত ও পাঁচজন নিখোঁজ রয়েছেন। আহতদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর।

শনিবার (২০ জুলাই) দেশটির কর্তৃপক্ষের বরাতে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। 

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, শুক্রবার (১৯ জুলাই) বিকেলে দেশটির হেনান প্রদেশের ইয়িমা শহরের একটি গ্যাস প্ল্যান্টে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে অন্তত ১০ জন নিহত এবং ১৯ জন আহত হন। এছাড়া নিখোঁজ রয়েছেন আরও পাঁচজন। 

বিস্ফোরণের কারণে ঘটনাস্থল থেকে শুরু করে প্রায় দুই মাইল পর্যন্ত এলাকায় অনেক ভবনের জানালার গ্লাস ভেঙে গেছে। বিস্ফোরণের পরপরই প্ল্যান্টটিতে চলমান কাজ বন্ধ করে দেওয়া হয়।

চীনের বিভিন্ন কারখানা, পাওয়ার প্ল্যান্ট ও খনিগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না থাকায় প্রায়ই বিস্ফোরণসহ নানা ধরনের দুর্ঘটনা ঘটে থাকে।

এর আগে মার্চে দেশটির পূর্বাঞ্চলীয় জিগাংসু প্রদেশে একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণে ৬০ জনেরও বেশি মানুষ নিহত হয়। সবচেয়ে ভয়াবহ ঘটনা ঘটে ২০১৫ সালে। সে সময় দেশটির বন্দর নগরী তিয়ানজিয়ানে একটি রাসায়নিক ওয়্যারহাউসে বিস্ফোরণে ১৭৩ জনের প্রাণহানি হয়।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
এসএ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   চীন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-20 12:10:22