ঢাকা, সোমবার, ১১ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
bangla news

প্রিয়াঙ্কা গান্ধী আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৯ ৫:২৬:৫৯ পিএম
সরকারি গাড়িতে করে নিয়ে যাওয়া হচ্ছে প্রিয়াঙ্কাকে। ছবি: সংগৃহীত

সরকারি গাড়িতে করে নিয়ে যাওয়া হচ্ছে প্রিয়াঙ্কাকে। ছবি: সংগৃহীত

ঢাকা: উত্তর প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করেছে দেশটির পুলিশ। সোনভদ্রায় গুলিতে ১০ জন নিহতের ঘটনায় ভুক্তভোগী পরিবারগুলোর সঙ্গে দেখা করতে যাওয়ার পথে তাকে আটক করা হয় বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

সংবাদমাধ্যমটির এক প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (১৯ জুলাই) সকালে সোনভদ্রার কাছে মির্জাপুর এলাকা থেকে প্রিয়াঙ্কাকে আটক করেছে পুলিশ। 

বুধবার (১৭ জুলাই) সোনভদ্রা জেলায় গুজ্জার ও গন্ড সম্প্রদায়ের মধ্যে জমি নিয়ে সংঘর্ষে ১০ জনকে গুলি করে হত্যা করা হয়। এরপর থেকেই ওই এলাকায় ১৪৪ ধারা জারি করে পুলিশ। সেখানে চার জনের বেশি লোক জমায়েৎ নিষিদ্ধ করা হয়ছে।

প্রিয়াঙ্কা গান্ধীকে ১৪৪ ধারা ভঙ্গের অভিযোগে আটক করা হয়েছে বলে জানা গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, সোনভদ্রায় যাওয়ার পথে প্রিয়াঙ্কা গান্ধীর গাড়ি থামানো হলে নেতাকর্মীদের নিয়ে সড়কে বসে পড়েন তিনি। পুলিশ তাদের সেখান সরে যেতে বললে অস্বীকৃতি জানান প্রিয়াঙ্কা। পরে, তাকে আটক করে সরকারি গাড়িতে তোলা হয়।

এসময় এ কংগ্রেস নেত্রী সাংবাদিকদের বলেন, আমরা ভয় পাচ্ছি না। শান্তিপূর্ণভাবে ভুক্তভোগীদের সঙ্গে দেখা করতে যাচ্ছিলাম। জানি না, তারা আমাকে কোথায় নিয়ে যাচ্ছে। আমরা যেকোনো জায়গায় যেতে প্রস্তুত।

এদিকে, প্রিয়াঙ্কাকে আটকের তীব্র সমালোচনা করেছেন তার ভাই ও কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী। এক টুইটবার্তায়  এ ঘটনাকে ‘বিরক্তিকর ও ক্ষমতার স্বেচ্ছাচারী প্রয়োগ’ বলে মন্তব্য করেছেন তিনি। পাশাপাশি, বিজেপি সরকারের অধীনে উত্তর প্রদেশে নিরাপত্তাহীনতা বাড়ছে বলেও অভিযোগ করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-19 17:26:59