bangla news

টানা বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বাই, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০১ ৬:৪১:৫২ পিএম
টানা বৃষ্টির কারণে সড়কে দেখা দিয়েছে যানজট। ছবি: সংগৃহীত

টানা বৃষ্টির কারণে সড়কে দেখা দিয়েছে যানজট। ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের বন্দরনগরী মুম্বাইয়ে টানা বৃষ্টির ফলে যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়ার পাশাপাশি একজন নিহতের খবর পাওয়া গেছে। শিডিউল পরিবর্তনসহ বাতিল করা হয়েছে বহু ট্রেনের যাত্রা; সড়কজুড়ে সৃষ্টি হয়েছে তীব্র যানজটের। একই সঙ্গে প্লাবিত হয়েছে নিম্নাঞ্চল।

টানা কয়েক ঘণ্টা বৃষ্টির কারণে এমন পরিস্থিতির সৃষ্টি হয় বলে সোমবার (১ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে।

মুম্বাইয়ের পৌর কমিশনার প্রবীণ পারদেশি জানান, গত দু’দিনে ৫৪০ মিলিমিটার বৃষ্টি ঝরেছে।

সংবাদ সংস্থা এএনআই বলছে, সোমবার মুম্বাইয়ের কাছের একটি এলাকায় শুধুমাত্র ভোর ৪টা থেকে ৫টা পর্যন্ত ১০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আর সারারাত মোট ৩৬০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হয়েছে।

এদিকে ভারী বৃষ্টির কারণে বহু ট্রেনের শিডিউল পরিবর্তনের পাশপাশি বাতিলও করা হয়েছে কয়েকটির। এগুলো মুম্বাই থেকে দেশের বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাওয়ার কথা ছিল।

প্রতিবেদনে বলা হয়, ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্লাইটগুলোকে গন্তব্যের উদ্দেশে ছেড়ে যেতে প্রায় ৩০মিনিটের মতো অপেক্ষা করতে হয়েছে।

মুম্বাই ও এর আশেপাশের এলাকায় প্রায় ৫০০ মিলিমিটার বৃষ্টির কারণে নিম্নাঞ্চলের স্টেশনগুলোতে পানি চলে এসেছে। এ জন্য বাতিল করা হয়েছে কিছু ট্রেনের যাত্রা। দ্রুত পানি অপসারণের চেষ্টা করা হচ্ছে বলে জানান কেন্দ্রীয় রেলওয়ের মুখপাত্র সুনীল উদাসী।

তিনি জানান, প্রায় ১৩টি ট্রেনের যাত্রা বাতিল এবং কোনো কোনো অঞ্চলে সতর্কতা হিসেবে ট্রেনের গতি ৩০ কিলোমিটার রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে রোববার (৩০ জুন) দিনগত রাত বারোটার দিকে মুম্বাইয়ের শিবাজীনগরে নিজ ঘরে বিদ্যুতায়িত হয়ে পড়েন মোহাম্মদ আইয়ুব কাজী (৩০)। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া পর দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভারতের বেসরকারি আবহাওয়া সংস্থা স্কাইমেট আরও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, জুলাই ১, ২০১৯
এইচএডি/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বৃষ্টি ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-01 18:41:52