ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে মৃত ভেবে বৃদ্ধকে সারারাত মর্গে ফেলে রাখার অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, জুন ২২, ২০১৯
ভারতে মৃত ভেবে বৃদ্ধকে সারারাত মর্গে ফেলে রাখার অভিযোগ প্রতীকী ছবি

ঢাকা: মৃত ঘোষণা করে এক বৃদ্ধকে হাসপাতালের মর্গে পাঠিয়েছিলেন চিকিৎসক। সারারাত সেখানেই ছিলেন ওই বৃদ্ধ। পরের দিন ময়নাতদন্তের জন্য বের করতেই নড়েচড়ে ওঠেন তিনি। তড়িঘড়ি করে ফের চিকিৎসা শুরু করা হয়। তবে দুর্ভাগ্য, শেষ পর্যন্ত বাঁচানো যায়নি কাশীরাম নামে ৭২ বছর বয়সী ওই ব্যক্তিকে।

গত শুক্রবার (২১ জুন) ভারতের মধ্য প্রদেশে ঘটেছে এ ঘটনা।

পুলিশ জানিয়েছে, গত বৃহস্পতিবার (২০ জুন) রাস্তায় অচেতন পড়ে থাকতে দেখে কাশীরামকে সাগর জেলার বীনা সিভিল হাসপাতালে ভর্তি করা হয়।

রাত ৯টার দিকে কর্তব্যরত চিকিৎসক এক চিরকুটে পুলিশকে জানান, ওই বৃদ্ধ মারা গেছেন। হাসপাতালের এক কর্মী চিরকুটটি থানায় পৌঁছে দেন।

জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা বিক্রম সিং বলেন, শুক্রবার (২১ জুন) সকালে ময়নাতদন্তের জন্য পুলিশের লোক হাসপাতালে গিয়ে দেখেন, বৃদ্ধের শ্বাস-প্রশ্বাস তখনো চলছে।  

‘দ্রুত চিকিৎসককে বিষয়টি জানানো হলে, ফের কাশীরামের চিকিৎসা শুরু করা হয়। পরে, সকাল সাড়ে ১০টার দিকে ফের পুলিশকে জানানো হয়, ওই বৃদ্ধ মারা গেছেন। ’

এ পুলিশ কর্মকর্তা বলেন, এটা দায়িত্বে অবহেলার কারণেই ঘটেছে। বিষয়টি জেলা প্রশাসনকে জানাবো। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বৃদ্ধকে মৃত ঘোষণা করা চিকিৎসকের দায়িত্ব অবহেলার বিষয়ে তদন্ত হবে বলে জানিয়েছেন চিফ মেডিক্যাল অফিসার ডা. আরএস রোশান।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুন ২২, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।