ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট হতে ট্রাম্পের প্রচারণা শুরু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৯ ৪:৫৪:২৪ পিএম
ফ্লোরিডায় নির্বাচনী প্রচারণা শুরুর সমাবেশে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

ফ্লোরিডায় নির্বাচনী প্রচারণা শুরুর সমাবেশে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

ঢাকা: দ্বিতীয়বারের মতো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার স্বপ্ন নিয়ে প্রচারণা শুরু করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০২০ সালের নভেম্বরে এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।

মঙ্গলবার (১৮ জুন) স্থানীয় সময় রাতে ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডোতে এক সমাবেশের মাধ্যমে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট ট্রাম্প তার প্রচারণা শুরু করেন। সমাবেশে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সসহ রিপাবলিকান শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

নির্বাচনের আগাম জরিপে ট্রাম্পকে সম্ভাব্য অনেক ডেমোক্র্যাট প্রার্থী থেকে পিছিয়ে রাখা হচ্ছে।

ট্রাম্প ডেমোক্র্যাটিক পার্টির নেতাদের সমালোচনা করে বলেন, আমরা জানি তারা দেশটাকে ধ্বংস করতে চায়। এটা কোনোভাবেই হতে দেওয়া যাবে না।

ট্রাম্প বলেন, একটি ভঙ্গুর রাজনৈতিক প্রতিষ্ঠানকে একত্রে আমরা জনগণের জন্য পুনরুদ্ধার করতে চাই। আপনারা আমার দলের পাশে থাকলে আমরা অনেক দূর এগিয়ে যেতে পারবো।

অভিবাসন নীতি বিষয়ে তীব্র সমালোচনার মুখে থাকা ট্রাম্প উল্টো এ বিষয়ে ডেমোক্র্যাটদের ষড়যন্ত্রের বিষয়ে জনগণকে সচেতন থাকার অনুরোধ করেন।

তিনি বলেন, যদি ২০২০ সালে আমাদের দেশে ডেমোক্র্যাট প্রেসিডেন্ট নির্বাচিত হয় তাহলে আমি ভাবতেও পারছি না কী দুর্ভোগ আমাদের জন্য অপেক্ষা করছে। তারা ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে বাক-স্বাধীনতা খর্ব তো করবেই, সঙ্গে সঙ্গে আইনকে ব্যবহার করবে প্রতিপক্ষকে দমনের হাতিয়ার হিসেবে।

২০১৬ সালে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনকে হারিয়ে প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হন ধনকুবের ডোনাল্ড ট্রাম্প।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
এইচএডি/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ডোনাল্ড ট্রাম্প
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-19 16:54:24