ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ফের বিশ্বনেতাদের অসম্মান করেছেন ইমরান খান!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জুন ১৪, ২০১৯
ফের বিশ্বনেতাদের অসম্মান করেছেন ইমরান খান! এসসিও সম্মেলনে ইমরান খান। ছবি: সংগৃহীত

ঢাকা: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বিসকেকে সাংহাই কো-অপারেশন অরগানাইজেশনের (এসসিও) সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে কূটনৈতিক প্রটোকল ভেঙেছেন বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১৪ জুন) পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটআই) টুইটার আইডি থেকে শেয়ার করা এক ভিডিওতে দেখা যায়, হেড অব স্টেটসকে স্বাগত জানাতে অন্য অতিথিরা উঠে দাঁড়ালেও বসেছিলেন ইমরান খান। কিছুক্ষণ পর বুঝতে পেরে উঠে দাঁড়ালেও ফের সবার আগেই বসে পড়েন তিনি।

এতে কূটনৈতিক প্রটোকল ভঙ্গ হয়েছে দাবি করে পাকিস্তানের প্রধানমন্ত্রীর সমালোচনা করেছেন অনেকেই।

এর আগে, এ মাসের শুরুতে সৌদি আরবে ১৪তম ওআইসি সম্মেলনেও কূটনৈতিক প্রটোকল ভেঙেছিলেন ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খান।

সম্মেলন চলাকালে সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজের সঙ্গে আলাপ করছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।  এক পর্যায়ে বাদশা সালমানের অনুবাদককে কিছু একটা বলেই সেখান থেকে চলে যান তিনি। বক্তব্য অনুবাদ করে সৌদি বাদশাকে বুঝিয়ে বলার সুযোগ দেননি ইমরান খান।

এ নিয়েও আন্তর্জাতিক সংবাদমাধ্যমসহ সামাজিক যোগাযোগমাধ্যমে প্রবল সমালোচনার মুখে পড়েন তিনি।  

দুই দিনব্যাপী এসসিও সম্মেলনে যোগ দিতে বর্তমানে কিরগিজস্তানের রাজধানী বিসকেকে আছেন ইমরান খানসহ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, চীনের প্রেসিডেন্ট শি জিন পিং প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জুন ১৪, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।