bangla news

চাঁদকে মঙ্গলের অংশ বলে হাসির পাত্র ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-০৮ ৭:০৫:৩৫ পিএম
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিভিন্ন সময়ে নানা কারণে আলোচনা-সমালোচনার জন্ম দেন। বহুবার হয়েছেন হাসির পাত্রও। এবার চাঁদকে মঙ্গল গ্রহেরই অংশ বলে ফের হাসির পাত্র হলেন ট্রাম্প।

শুক্রবার (৭ জুন) মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসার সমালোচনা করে ট্রাম্প টুইটারে পোস্ট করার পর এই হাস্যরসের সৃষ্টি হয়েছে।

নিজের টুইটার অ্যাকাউন্টে ট্রাম্প বলেন, আমরা এতো টাকা খরচ করছি, এরপরেও নাসার চাঁদে যাবার কথা বলা উচিৎ নয়। ৫০ বছর আগেই তো আমরা চাঁদে গিয়েছি। এখন তাদের উচিৎ মঙ্গলগ্রহ (যার একটি অংশ চাঁদ), প্রতিরক্ষা ও বিজ্ঞানের আরও বড় বিষয়গুলোতে মনোনিবেশ করা।

ট্রাম্পের ওই টুইটার বার্তা ছড়িয়ে পড়তেই বিশ্বব্যাপী ব্যাপক হাসাহাসি শুরু হয়। অনেকে তার জ্ঞানের পরিধি নিয়েও প্রশ্ন তালেন।

সম্প্রতি নাসার প্রশাসক জিম ব্রাইডেনস্টাইন জানান, ২০২৪ সালের মধ্যেই মার্কিন মহাকাশচারীরা ফের পৃথিবীর একমাত্র প্রাকৃতিক উপগ্রহ চাঁদে অবতরণ করবেন। এর পরিপ্রেক্ষিতেই টুইটার পোস্টে ট্রাম্প ওই মন্তব্য করেন।

তবে এবারই প্রথম নয়। এর আগেও বহুবার ভুল বিষয়ে, ভুল তথ্য দিয়ে এবং ভুল বানানে পোস্ট করে সমালোচনার মুখে পড়তে হয় ট্রাম্পকে।

সর্বশেষ গত মে মাসে টুইটারকে ‘টাইপ রাইটার’ হিসেবে ব্যবহার করেন বলে একটি পোস্ট দিয়ে হাসির পাত্র হন ট্রাম্প।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, জুন ০৮, ২০১৯
এসএ/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্র
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-08 19:05:35