bangla news

শপথের আগে গান্ধী-বাজপেয়ীর সমাধিতে শ্রদ্ধা জানালেন মোদী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-৩০ ১০:০৩:৩১ এএম
সমাধিতে শ্রদ্ধা জানাচ্ছেন নরেন্দ্র মোদী। ছবি: সংগৃহীত

সমাধিতে শ্রদ্ধা জানাচ্ছেন নরেন্দ্র মোদী। ছবি: সংগৃহীত

ঢাকা: টানা দ্বিতীয়বারের মতো দেশের প্রধানমন্ত্রীর শপথ নেওয়ার আগে ভারতের অন্যতম প্রধান রাজনীতিবিদ মহাত্মা গান্ধী এবং সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন নরেন্দ্র মোদী।

বৃহস্পতিবার (৩০ মে) স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে তিনি শপথ নিতে যাচ্ছেন। এর আগে সকালে দেশের সাবেক দুই কর্ণধারের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মোদী।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, শপথ গ্রহণ অনুষ্ঠান উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে রাষ্ট্রপতি ভবন। অনুষ্ঠানটিতে উপস্থিত হবেন এশিয়া অঞ্চলসহ আরও বেশ কয়েক দেশের শীর্ষ পর্যায়ের দায়িত্বশীলরা।

সন্ধ্যায় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের নেতৃত্বে তার প্রশাসন নরেন্দ্র মোদী এবং পরিষদের অন্যান্য মন্ত্রীদের শপথ বাক্য পাঠ করাবে। এসময় অনুষ্ঠানে বিশ্বের অনেক নেতা, রাজনীতিবিদ ও সেলিব্রিটিরা উপস্থিত থাকবেন।

দেশের ১৭তম লোকসভা নির্বাচনে বিজেপি ও এর নেতৃত্বাধীন জোট ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সকে (এনডিএ) একটি বিশাল জয় উপহার দিয়ে প্রধানমন্ত্রী হিসেবে আবারও শপথ নিচ্ছেন নরেন্দ্র মোদী। নিরঙ্কুশ জয়ের আনন্দে এবারও আয়োজনের কমতি নেই শপথ অনুষ্ঠানে, বরং অন্যান্য বারের চেয়ে এবার অনেকটা ভিন্ন। রাষ্ট্রপতি ভবনে বৃহস্পতিবার সন্ধ্যায় উপস্থিত হবেন দেশ-বিদেশের রেকর্ড সংখ্যক বা প্রায় আট হাজার অতিথি।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, মে ৩০, ২০১৯
টিএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   নরেন্দ্র মোদী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-30 10:03:31