ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

শপথের আগে প্রণবের সঙ্গে দেখা করে আশীর্বাদ চাইলেন মোদী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, মে ২৮, ২০১৯
শপথের আগে প্রণবের সঙ্গে দেখা করে আশীর্বাদ চাইলেন মোদী প্রণব মুখোপাধ্যায়ের আশীর্বাদ চান নরেন্দ্র মোদী, ছবি: সংগৃহীত

ঢাকা: টানা দ্বিতীয়বারের মতো দেশের প্রধানমন্ত্রীর শপথ নেওয়ার আগে সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছেন নরেন্দ্র মোদী। একইসঙ্গে নিজেদের বিরোধী দল কংগ্রেসের এই প্রবীণ নেতার আশীর্বাদ চেয়ে তিনি নতুন করে রাজনীতিতে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

মঙ্গলবার (২৮ মে) নরেন্দ্র মোদী এ ‘পণ্ডিত ব্যক্তি’র সঙ্গে দেখা করেন। এসময় প্রণব মুখোপাধ্যায় তাকে নিজ হাতে মিষ্টি মুখ করান।

পরে প্রণবকে পণ্ডিত ব্যক্তি উল্লেখ করে টুইট করেন নরেন্দ্র মোদী। তাতে তাদের দেখা করার মুহূর্তের ছবি পোস্ট করে তিনি বলেন, প্রণবদার সঙ্গে দেখা করাটা সবসময়ই একটা অভিজ্ঞতার। যা সমৃদ্ধ করে। তার জ্ঞান এবং অন্তর্দৃষ্টির তুলনা হয় না। তিনি পণ্ডিত ব্যক্তি। আমাদের দেশের প্রতি তার অবদান কখনও মুছে যাবে না। এ জন্য শপথের আগে সাক্ষাৎ করে তার আর্শীবাদ চাওয়া। নরেন্দ্র মোদীকে নিজ হাতে মিষ্টি খাইয়ে দেন প্রণব মুখোপাধ্যায়, ছবি: সংগৃহীতএদিকে, এর আগে বিজেপি নেতৃত্বাধীন জোট ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স (এনডিএ) সরকারের সিদ্ধান্তে প্রণবকে দেশের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ‘ভারতরত্ন’ খেতাবে ভূষিত করা হয়। এছাড়া বিভিন্ন অনুষ্ঠানেও প্রণবকে আমন্ত্রণ জানিয়ে বিজেপি সরকার রাজনীতিতে বিরল উদাহরণ সৃষ্টি করে। একইসঙ্গে বেশ কয়েকবার প্রণবের প্রশংসা করে মোদীও আলোচনায় আসেন।

দেশের ১৭তম লোকসভা নির্বাচনে বিজেপি তথা এনডিএকে নিরঙ্কুশ জয় এনে দেওয়ার পর বৃহস্পতিবার (৩০ মে) আবারও প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন নরেন্দ্র মোদী।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, মে ২৮, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ